আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানানোই হল কাল! ৩টি স্কুলকে শো কজ নোটিশ দিল রাজ্য

Published on:

howrah school show cause notice

কলকাতাঃ আরজি কর-কাণ্ডে প্রতিবাদ করাই যেন কাল হল। এবার একাধিক স্কুলকে শো কজ নোটিশ পাঠানো হল পশ্চিমবঙ্গ সরকারের তফে। হ্যাঁ ঠিকই শুনেছেন। জানা গিয়েছে, হাওড়ার ৩ স্কুলকে শো কজ নোটিশ পাঠিয়েছে সরকার। এমনিতে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনায় দিকে দিকে বিক্ষোভের আগুন জ্বলছে। এদিকে এই বিক্ষোভে এখন সামিল হয়েছে স্কুলের পড়ুয়ারাও। আর এই ঘটনাই এবার সরকার মেনে নিতে পারেনি বলে মনে করছে বিশিষ্ট মহল।

৩ স্কুলকে শো কজ নোটিশ

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন স্কুলকে এই শো কজ নোটিশ পাঠানো হয়েছে? তাহলে জানিয়ে রাখি, হাওড়ার ব্যাটরা রাজলক্ষ্মী বালিকা বিদ্যালয়, হাওড়ার বলুহাটি হাইস্কুল ও বলুহাটি গার্লস হাইস্কুলকে এই নোটিশ পাঠানো হয়েছে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই শো কজ নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলিকে।

মিছিল ঘিরে বিতর্ক

জানা গিয়েছে, গতকাল ২৩ আগস্ট স্কুল চলাকালীন পড়ুয়া ও শিক্ষকদের মিছিল হয়। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এই মিছিল হয় বলে খবর। আর এই ঘটনাকে ঘিরেই যত বিতর্কের সৃষ্টি হয়েছে। সরকারের বক্তব্য, এই ঘটনার ফলে শিশু অধিকার লঙ্ঘিত হয়েছে। ইতিমধ্যে শো কজ চিঠি পাওয়ার কথা স্বীকার করে নিয়েছেন বলুহাটি হাই স্কুলের টিচার ইন চার্জ অঞ্জনকুমার সাহা।

তিনি জানিয়েছেন, ‘মিছিলের সঙ্গে স্কুলের কোনও যোগাযোগ নেই। মিছিলের আয়োজন করেছিলেন কয়েকজন প্রাক্তন ছাত্র। স্কুল ছুটির পর মিছিল হয়েছিল। তার পর ছাত্ররা সেই মিছিলে যোগদান করে থাকলে তার দায় স্কুলের ওপর বর্তায় না। স্কুলের কোনও শিক্ষক মিছিলে ছিলেন না।’ শুধু তাই নয়, পূর্ব মেদিনীপুরের মিছিলে স্লোগানে নিষেধাজ্ঞা জারি করল প্রাথমিক বিদ্যালয় সংসদ। প্রাথমিক শিক্ষক ও পড়ুয়াদের শিক্ষক ও পড়ুয়াদের মিছিল-স্লোগানের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু রাজনৈতিক দল ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X