২৬,০০০ চাকরি বাতিল, এর পেছনে কার হাত, মুখ খুললেন অর্পিতা .. 

Published on:

Arpita Mukherjee on ssc scam

কলকাতা হাইকোর্টের নির্দেশে চাকরি গিয়েছে এসএসসির প্রায় ২৬,০০০ চাকরি। লোকসভা ভোটের মুখে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পরে গিয়েছে রাজ্যে। বর্তমান সময়ে এই বিষয়টি সুপ্রিম কোর্টে বিচারাধীন। এদিকে এসএসসি দুর্নীতিকাণ্ডে জেলে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এবার এই ২৬ হাজার চাকরি বাতিল নিয়ে মুখ খুললেন তিনি।

২০১৬ সালের এসএসসির চাকরির গোটা প্যানেলটাকেই বাতিল করে দিয়েছে হাইকোর্ট। আর এই ঘটনা নিয়ে প্রতিদিনই লেগে রয়েছে রাজনৈতিক তরজা। সেইসঙ্গে চাকরিহারাদের বুক ফাটা কান্না থেকে শুরু করে সকলের প্রতিবাদী আওয়াজ। ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে এপ্রিল মাসের বেতন পেয়ে গিয়েছেন তাঁরা বলে খবর। যাইহোক, এবার এই ঘটনায় প্রতিক্রিয়া দিলেন অর্পিতা। আজ শুক্রবার নিয়োগ মামলায় আদালতে হাজির করানো হয়েছিল এসএসসি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়, মানিক ভট্টাচার্য এবং কুন্তল ঘোষকে।

আদালতে হাজির করার সময়ে অর্পিতাকে প্রায় ২৬,০০০ চাকরি বাতিল নিয়ে প্রশ্ন করা হয়। আর এই প্রশ্নের উত্তরে অর্পিতা যা বলেন তা শুনে সকলেই অবাক হয়ে যান। জানান, ‘আমি এ বিষয়ে কিছু জানি না। যাঁদের প্রশ্ন করার তাঁদের করুন।” কয়েক হাজারের চাকরি বাতিল হয়ে গেল, তার দায় কার? এই প্রশ্নের যদিও কোনও জবাব দেন না অর্পিতা।

অন্যদিকে এই চাকরি বাতিলের বিষয় নিয়ে একই প্রশ্ন করা হয় ধৃত পার্থ চট্টোপাধ্যায়কে। তবে তিনিও মুখে কুলুপ এঁটে থাকেন। উল্লেখ্য, বিগত ২০ এপ্রিল এসএসসি মামলায় ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণ প্যানেল বাতিল করে দেয় হাই কোর্ট। সেদিন বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২৫,৭৫৩ জন শিক্ষক এবং শিক্ষাকর্মীর চাকরি বাতিল করে দেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X