ভারত সেরা! এবার ISC টপার পেল বাংলা, ৪০০-র মধ্যে ৩৯৯ পেয়ে নজির গড়ল রিতিশা বাগচী

Updated on:

ISC Topper Ritisha Bagchi from West Bengal

মাধ্যমিকের পর এবার বাংলা পেল আইএসসি টপার। নতুন করে বাংলার মুখ উজ্জ্বল করলো এক মেয়ে। নাম রিতিশা বাগচী। চলতি বছরের আইএসসি পরীক্ষায় ৯৯.৭৫ শতাংশ নম্বর পেয়ে বেঙ্গল টপার হল এই মেধাবী ছাত্রী। তারপরেও মন খারাপ তাঁর!

ISC পরীক্ষায় ৪০০-র মধ্যে ৩৯৯ পেয়ে স্কুল থেকে আরম্ভ করে বাগচী পরিবারের গর্বে বুক ফুলিয়ে দিয়েছে রিতিশা। কলা বিভাগে সে এই নম্বর হাসিল করেছে। বাকিদের মতো তাঁর চোখেও রয়েছে টইটম্বুর স্বপ্ন। সে ইতিহাস নিয়ে পড়তে চায় এবং ভবিষ্যতে বড় সাংবাদিক হতে চায়। জোকার বিখ্যাত বিবেকানন্দ মিশনের ছাত্রী সে।

ইংরেজিতে তাঁর প্রাপ্ত নম্বর ৯৯, এরপর ইতিহাসে ১০০, সোশিওলজিতে ১০০, এবং সাইকোলজিতে ১০০ পেয়ে নজির গড়েছে এই রিতিশা। এছাড়া লিগ্যাল স্টাডিজে ৯৬ নম্বর পেয়েছেন।এদিকে এহেন দুর্দান্ত ফল পেয়েই স্কুলে গিয়ে শিক্ষক- শিক্ষিকা ও প্রিন্সিপালের পা ছুঁয়ে প্রণাম করে সে।একদিকে যখন কলকাতায় কালবৈশাখী আসবে আসবে করছিল, সেইসঙ্গে আকাশে কালো মেঘের ঘনঘটা দেখা দিচ্ছিল সেই সময়ে আচমকাই খুশির হাওয়া বয়ে যায় বাগচী পরিবারে।

সকাল ১১টা নাগাদ আইএসসি পরীক্ষার ফলাফল বের হতেই রীতিমতো আনন্দে আত্মহারা হতে শুরু করে রিতিশা। সোমবার দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে কাউন্সিল অফ ইন্ডিয়ান সার্টিফিকেট এগজামিনেশন। মেধাতালিকা প্রকাশিত না করা হলেও পশ্চিমবঙ্গে প্রথম হন এই রিতিশা বলে জানা যায়। সে কলা বিভাগ নিয়ে দ্বাদশ শ্রেণিতে পড়াশোনা করেছেন।বাকি সব বিষয়ে ১০০ পেলেও ইংরেজিতে ৯৯ পেয়ে রীতিমতো হতাশ সে। বলা ভালো আক্ষেপ ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X