আরজি কর-কাণ্ডের প্রভাব, রায়গঞ্জে বন্ধ রচনার শোয়ের অডিশন, জি বাংলাকে চিঠি শিক্ষকদের

Published on:

rachna banerjee didi no 1

কলকাতাঃ আরজি কর-কাণ্ডের জের? এবার কোপ পড়ল অভিনেত্রী রচনা বন্দোপাধ্যায়ের জনপ্রিয় শো দিদি নং ১-এর ওপর। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপাতত শ্যুটিং স্থগিত করে দেওয়া হল। স্বাভাবিকভাবেই এহেন ঘটনায় মন খারাপ বিনোদনপ্রেমীদের। এখন নিশ্চয়ই ভাবছেন কেন এমন হল? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

বন্ধ দিদি নং ১-এর অডিশন

বিগত কয়েক বছর ধরে সিনেমার পাশাপাশি টেলিভিশন চ্যানেলেও দাপিয়ে বেরাচ্ছেন অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। জি বাংলায় বছরের পর বছর ধরে চলা দিদি নং ১ রিয়েলিটি শো’টি অভিনেত্রীকে জনপ্রিয়তার আলাদাই শিখরে পৌঁছে দিয়েছে। বছরের পর বছর ধরে এই শো চলছে জি বাংলায়। এদিকে এই শো-এ অংশগ্রহণকারীদের সুযোগ করে দিতে নানা জায়গায় অডিশনের ব্যবস্থা করা হয়। তবে আরজি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদে এবার এই অডিশনে বিরাট কোপ পড়ল। জানা গিয়েছে, এবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জের একটি স্কুলের মাঠে যে অডিশনের ব্যবস্থা করা হয়েছিল তা প্রধান শিক্ষক ও বাকিদের হস্তক্ষেপে স্থগিত করে দেওয়া হল।

আরজি কর ঘটনার প্রতিবাদ

জানা গিয়েছে যে, রায়গঞ্জে করোনেশন হাইস্কুলের মাঠে হওয়ার কথা ছিল রচনার বন্দ্যোপাধ্যায়ের শোদিদি নং ওয়ান ও রন্ধন বন্ধন অনুষ্ঠানের শ্যুটিং। যদিও বিষয়টি নজরে পড়তেই বড় সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ। এই নিয়ে সোজা প্রধান শিক্ষক চিঠি দেন জি বাংলা চ্যানেলক্যা। সেখানে লেখা হয়, সারা বাংলা তথা দেশে যখন আরজি করে ধর্ষণ, খুনের ঘটনার প্রতিবাদ হচ্ছে। পথে নেমে প্রতিবাদ করছে সাধারণ মানুষ, সেই জায়গায় দাঁড়িয়ে আমাদের উচিৎ এই অনুষ্ঠানের অডিশনগুলি সাময়িকভাবে বন্ধ রাখা।

এই স্কুলের এক শিক্ষিকা নিজের সামাজিক মাধ্যমে লেখেন, “বলাই চলে নৈতিক জয় আমাদের। প্রতিবাদী মেয়েদের চাপে কার্যত বেসরকারি চ্যানেলের কর্তৃপক্ষ বাধ্যই হলেন এই শো-এর অডিশন বন্ধ করতে।”অন্যদিকে চ্যানেলের তরফেও সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করে লেখা হয়েছে, “অনিবার্য কারণে রায়গঞ্জের দুটি শো-এর অডিশন স্থগিত রাখা হয়েছে।”

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X