বাতিল করুন দিঘা যাওয়ার প্ল্যান, নিষেধাজ্ঞা জারী করলো প্রশাসন

Published on:

Digha restriction

যে হারে গরম পরছে, তাতে করে রাজ্যের এখন সিংহভাগ মানুষ হয় দার্জিলিং, সিকিম ছুটছেন নয়তো দিগহ বা পুরী চলে যাচ্ছেন।বিশেষ করে এখন যেন সমুদ্রবর্তী জায়গাগুলোতে পর্যটকদের ভিড় একপ্রকার উপচে পড়ছে। দিঘাতে নেমেছে মানুষের ঢল। আপনিও কি সাম্প্রতিক সময়ে দিঘা ঘুড়তে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে সেখানে যাওয়ার আগে একবার পড়ে ফেলুন আজকের এই লেখাটির উপর।

দিঘা যাওয়ার আগে সাবধান

হাতে কয়েকদিন ছুটি পেলি ভ্রমণ প্রিয় বাঙালি পকেট বুুঝে ঘুরতে চলে যান এই দিঘার সমুদ্রের আনন্দ উপভোগ করতে। এখনো তার ব্যতিক্রম হচ্ছে না। কিন্তু আগামী কয়েকদিন দিঘা ঘুরতে যাওয়া মোটেও উচিত হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। কারণ এখন সেখানে গেলেই মহা বিপদে পড়তে পারেন পর্যটকরা। যেহেতু আগামী ২৫মে লোকসভা ভোট রয়েছে তমলুকে। তাই এখন দিঘা ও তার আশেপাশের জায়গাগুলোতে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

হোটেল খালি করার নির্দেশ

আজ ২৩মে থেকে দিঘার হোটেলগুলোকে খালি করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। এদিকে প্রশাসনের এহেন সিদ্ধান্তের জেরে মহা ফাঁপরে পড়েছেন পর্যটক থেকে শুরু করে হোটেল মালিকরা। এখন নিশ্চয়ই ভাবছেন কেন? তাহলে জানিয়ে রাখি, নির্বাচন কমিশনের গাইডলাইন অনুসারে, ভোট গ্রহণের দু দিন আগে থেকে এলাকায় বহিরাগত লোকজন থাকতে পারবেন না।
এই বিষয়ে বই তথ্য দিয়েছেন দিঘা শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী। তিনি বলেছেন, ‘পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন কমিশনের নির্দেশের কথা জানানো হয়েছে। বেড়াতে এসে পর্যটকরা যাতে সমস্যায় না পড়েন তার জন্যে ২৩ মে থেকে ২৫ মে পর্যন্ত কোনওরকম বুকিং না নেওয়ার জন্যে হোটেল মালিকদের বলা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশনের গাইডলাইনের কথা বলা হলেও এই সংক্রান্ত কোনও নোটিশ পাইনি আমরা। যার কারণে অনেক বুঝতে পারছেন না। হোটেলে পর্যটক থাকলে কোনও সমস্যা হবে কি না। যারা হোটেল বুকিংয়ের কথা বলছেন তাদের ২৫ তারিখের পর বুকিং করার কথা বলা হচ্ছে।’

WhatsApp Community Join Now

নজরদারি চলছে

সর্বোপরি বহিরাগত আটকাতে দিঘা-ওড়িশা বর্ডার এলাকায় নজরদারি ও চেকিং-এর মাত্রা এক ধাক্কায় বেশ খানিকটা বাড়ানো হয়েছে।

সঙ্গে থাকুন ➥
X