DA নিয়ে এবার বিরাট চাপে মমতা সরকার! প্রকাশ্যে এল বড় আপডেট

Published on:

mamata-da

বছর আসে বছর যায়, কিন্তু বঞ্চনার মাত্রা এক চুলও কম হচ্ছে না বাংলার সরকারি কর্মীদের। মাসের পর মাস, বছরের পর বছর কেটে গেলেও ডিএ নিয়ে আর সুরাহা হয় না। হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে গিয়েছে ডিএ মামলা। কিন্তু বারবার সেই মামলা পিছিয়ে গিয়েছে। গত ১৮ মার্চ এই বিষয়ে শেষ শুনানি হয়েছিল শীর্ষ আদালতে। তারপর লোকসভা ভোট, গরমের ছুটি সব মিলিয়ে পিছিয়ে যায় মামলা। তবে এবার এই ডিএ নিয়েই প্রকাশ্যে এল বড় আপডেট যা শুনে ঘুম উড়ে যেতে পারে মমতা সরকারের।

১৪ শতাংশ ডিএ বৃদ্ধি

লোকসভা ভোটের আবহে পশ্চিমবঙ্গ সরকার ১ এপ্রিল থেকে কর্মচারীদের মহার্ঘ ভাতা (ডিএ) ৪ শতাংশ বাড়ানোর ঘোষণা করে। এই বৃদ্ধির ফলে ১০ লক্ষেরও বেশি সরকারি কর্মচারী এবং পেনশনভোগীরা উপকৃত হন। শুধু তাই নয়, জুন মাসে ১৮ শতাংশে ডিএ পাবেন সরকারি কর্মীরা। যদিও এটা শুধুমাত্র ১ মাসের জন্য। এরপরেও সরকারের বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ দেখিয়ে চলেছেন সরকারি কর্মীদের একাংশ। এদিকে সুপ্রিম কোর্টে বারবার শুনানি পিছিয়ে যাওয়ার কারণে হতাশার মুখোমুখি হচ্ছেন কর্মীরা। তবে এসবের মাঝেই DA ইস্যুতে বড় তথ্য দিলেন ডিএ মামলা করা কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায়।

ডিএ মামলা নিয়ে বড় আপডেট

ডিএ মামলার আপডেট কী তা নিয়ে একটি ভিডিও বার্তায় বড় বার্তা দিলেন কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায়। তিনি বলেন, ‘অনেকেই আমাদের সাথে ডিএ মামলার শুনানির দিনক্ষণ জানতে চেয়ে যোগাযোগ করছেন। অনেককে জবাব দিচ্ছি। তবে অনেক ক্ষেত্রে ব্যস্ত থাকলে বা অনেক সময় নজরে না পড়লে জবাব দেওয়া সম্ভব হচ্ছে না। তবে এতে আমরা আপনাদের এড়িয়ে যাচ্ছি একেবারেই এমনটা নয়।’

তিনি আরও বলেন, ‘কোনও সরকারি কর্মীকেই আমরা এড়িয়ে যাচ্ছি না। আগামী ১৫ জুলাই সরকারি কর্মীদের ডিএ মামলাটি সুপ্রিম কোর্টে উঠতে চলেছে।’ বাংলার ডিএ মামলার শুনানি হওয়ার কথা রয়েছে বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি প্রশান্তকুমার মিশ্রের বেঞ্চে। আগামী ১৫ জুলাই কী হয় সেদিকে নজর থাকবে সকলের।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X