৩ জুন স্কুল খুললেও, ক্লাস শুরু হবে এদিন থেকে, এল বড় আপডেট

Published on:

School Summer vacation

অনেক হয়েছে আর নয়, এবার শেষ হতে চলেছে স্কুলগুলিতে গরমের ছুটি। বিগত ২২ এপ্রিল মাসে থেকে বাংলার স্কুলগুলিতে অর্নিদিষ্টকালের জন্য গরমের ছুটি চলছে। এপ্রিল মাসে যে হারে গরম পড়েছিল, সেই পরিস্থিতি দেখে সময়ের আগেই স্কুলগুলিতে গরমের ছুটির ঘণ্টা বাজিয়ে দেওয়া হয়। এতে করে স্কুল পড়ুয়া থেকে শুরু করে অভিভাবকরাও স্বস্তির নিঃশ্বাস ফেলেন। তবে সেই ছুটিতে ইতি পড়তে চলেছে বলে খবর।

কবে খুলছে স্কুল

এপ্রিল মাসে মাত্রাতিরিক্ত গরম পড়ায় ছুটি ঘোষণা করে দেওয়া হয়। যে মাস থেকে ছুটি দেওয়ার কথা জানানো হলেও তার বহু আগে অর্থাৎ ২২ এপ্রিল থেকে ছুটি পড়ে যায়। যদিও আবহাওয়ার বদল ঘটে এবং তাপমাত্রার পরিবর্তন হয়। এদিকে একের পদ এক শিক্ষা সংগঠনগুলিও পুনরায় স্কুল খোলার দাবি তোলে। স্কুল শিক্ষা দফতরের তরফে জানা যাচ্ছে, লোকসভা ভোট মিটতেই স্কুলগুলি ফের একবার খুলে দেওয়া হবে। দিনক্ষণও জানা গিয়েছে। আগামী ৩ জুন থেকে যব সম্ভবত স্কুলগুলি খুলে যাবে।

স্কুল খুললেও ক্লাস হবে না

এখন কানাঘুষো শোনা যাচ্ছে, নাকি ৩ জুন থেকে স্কুল খুললেও পঠন পাঠন হবে না। তার অবশ্যই বড় কারণ হল লোকসভা ভোটের রেজাল্ট। ৪ জুন রয়েছে লোকসভা ভোটের ফলাফল। এদিকে ভোটের কাজ করছেন শিক্ষক শিক্ষিকারা। এছাড়া একাধিক স্কুলে চলছে ভোটগ্রহণ প্রক্রিয়া। এহেন অবস্থায় স্কুলগুলি কীভাবে খুলবে সেই নিয়ে উঠছে হাজারো প্রশ্ন।

জানা যাচ্ছে, ৩ জুন থেকে স্কুল খুললেও নিয়মিত ক্লাস শুরু হতে হতে সেই আগামী ৫ জুন। স্কুলগুলির পরিষ্কার, পরিচ্ছন্নতার ব্যাপারও আছে। ফলে সব মিলিয়ে স্কুলের স্বাভাবিক পঠনপাঠন শুরু হতে ৫ জুন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X