ভাগাড়ের মাংস? এই এলাকার সমস্ত বিরিয়ানির দোকান বন্ধ করল পুলিশ! আপনি খেয়েছেন?

Published on:

biryani-shop

কলকাতাঃ বর্তমান সময়ে এখন পাড়ায় পাড়ায় বিরিয়ানির দোকান গজিয়ে উঠেছে। কোনওটায় ৮০ টাকায় চিকেন বিরিয়ানি তো আবার কোথাও ৯০ টাকায় আলু, ডিম সহ মিলছে বিরিয়ানি। এদিকে এত কম টাকায় বিরিয়ানির লোভে লোকজন রীতিমতো হুড়মুড়িয়ে কিনছেন। কিন্তু এই বিরিয়ানি খেতে গিয়ে আবার অনেকেই নানা ধরনের অভিযোগও করছেন। কেউ বলছেন পেট খারাপ তো কেউ বলছেন অম্বল, গ্যাস। এবার উঠল পচা বিরিয়ানি বিক্রির অভিযোগ, যে কারণে শহরে আচমকা একের পর এক বিরিয়ানি দোকানের ঝাঁপ বন্ধ করে দেওয়া হল।

বন্ধ করা হল বহু দোকান

বিরিয়ানিতে পচা মাংস দেওয়ার অভিযোগ ঘিরে দিনহাটা শহরে রীতিমতো শোরগোল পরে গিয়েছে। ফলে পরিস্থিতি বেগতিক দেখে একের পর এক লোভনীয় বিরিয়ানির দোকানের ঝাঁপ ফেলে দেওয়া হল। অভিযোগ, বিরিয়ানিতে পচা মাংস এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার দাবার রাখা হচ্ছে। দিনহাটা শহরের বিরিয়ানির দোকানগুলোর বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন এলাকাবাসী। যে কারণে দোকানগুলিকে বন্ধ করে দিল পুরসভা।

দোকানের মালিকদের বিশেষ নির্দেশ

একের পর এক অভিযোগ পাওয়ার পর দোকানগুলিকে বন্ধ করে দিয়েছে পুরসভা। সেইসঙ্গে সমস্ত বিরিয়ানি দোকানের মালিককে ফুড লাইসেন্স এবং ট্রেড লাইসেন্স সঙ্গে নিয়ে পুরসভায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনা প্রসঙ্গে বড় তথ্য দিয়েছেন দিনহাটা পুরসভার পুরপ্রধান গৌরি শঙ্কর মহেশ্বরি। তিনি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে সাধারণ মানুষ বিরিয়ানির গুণগত মান নিয়ে প্রশ্ন তুলছিলেন। সেইসঙ্গে বিভিন্ন পুরসভায় অভিযোগ জমা দিচ্ছিলেন মানুষ। এরপর সেই অভিযোগ খতিয়ে দেখতে গিয়ে দুধ কা দুধ আর পানি কা পানি হয়ে গেল। পরিস্থিতি আরও অনেক খারাপ বলে দাবি পুরসভার।

সঙ্গে থাকুন ➥
X