নতুন মন্ত্রী বাংলায়, মমতার ক্যাবিনেটে রদবদল নিয়ে চিঠি নবান্নর, কারা কারা তালিকায়?

Published on:

mamata banerjee

কলকাতাঃ লোকসভা ভোট, তারপর বিধানসভা উপনির্বাচন, একের পর এক নির্বাচনে হ্যাট্রিক করেছে তৃণমূল। এই ঘটনার কয়েকদিন কাটতে না কাটতেই বড়সড় চমক দেওয়ার পথে তৃণমূল। দুটি গুরুত্বপূর্ণ ভোট মিটতে না মিটতেই রাজ্য মন্ত্রিসভায় ব্যাপক রদবদল ঘটাতে চলেছে শাসক দল। হ্যাঁ ঠিকই শুনেছেন। আরও বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

ক্যাবিনেটে রদবদল

সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই রাজ্য মন্ত্রিসভায় রদবদল হবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যে রাজভবনে ফাইল অবধি নাকি পাঠিয়ে দিয়েছে মমতা সরকার। ২৪-এর লোকসভা ভোটে রাজ্যের ৪২টির মধ্যে ২৯টি আসনেই জয় পেয়েছে তৃণমূল। এমনকি বাগদা, রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জ ও মানিকতলা উপনির্বাচনে জয় পেয়েছে ঘাসফুল শিবির। এরপরেই বড় সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে দল। কার কপাল খুলবে সেদিকে এখন তাকিয়ে রয়েছেন সকলে।

মমতার মন্ত্রিসভায় নতুন মুখ?

প্রথমেই আসা যাক পার্থ ভৌমিকের প্রসঙ্গে। লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হয়েছেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক। তিনি সংসদে যাচ্ছেন। তাঁর জায়গায় এখন কাউকে না কাউকে আনতে হবে সরকারকে। এছাড়া মোট তিনটি দফতরে পরিবর্তন ঘটবে বলে খবর। ইতিমধ্যে এই রদবদল সংক্রান্ত ফাইল রাজভবনে পাঠানো হয়েছে। রাজ্যপালের স্বাক্ষর পড়লেই সব দুধ কা দুধ আর পানি কা পানি হয়ে যাবে। সেচ দফতরে পরিবর্তন হতে পারে। এই দফতর তো আপাতত মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই রয়েছে। তবে এই দফতর অন্য কারোর হাতে তুকে দেওয়া হবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে।

আরও পড়ুনঃ সুরাপ্রেমিদের মাথায় হাত! অনেকটা বাড়ছে মদের দাম, বড় সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ সরকারের

বিধায়ক হয়েছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বিজেপি থেকে আসা মুকুটমণি অধিকারী, কৃষ্ণ কল্যাণীরা। এছাড়া মানিকতলায় জয়ী সাধনপত্নী সুপতি পাণ্ডে। আর বাগদায় জিতেছেন মধুপর্ণা ঠাকুর। এদের মধ্যে থেকে কারোর কপাল খুলবে কিনা সেদিকে নজর থাকবে সকলের।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X