পুলিসের অত্যাচারের প্রতিবাদ! রাজ্যজুড়ে বন্ধ হচ্ছে মুরগির পরিবহন, পাতে পড়বে না চিকেন

Published on:

chicken

কলকাতাঃ চিকেন… নামটা শুনলেই মাংস লাভারদের চোখ যেন জ্বলজ্বল করার ওঠে। তারওপর এখন আবার বর্ষাকাল, বাইরে ঝমঝমিয়ে বৃষ্টি হচ্ছে, আর এই সময়ে গরম ধোয়া ওঠা ভাত আর চিকেন পেতে পড়লে তো বাঙালির দুপুরের খাওয়ায় একদম চার চাঁদ লেগে যায়। কিন্তু এবার বাঙালির এই সাধের খাবারে বিরাট কোপ পড়ল বলে জানা যাচ্ছে। আগামী বৃহস্পতিবার থেকে বাজারে আর মুরগির মাংসের দেখা নাও পেতে পারেন আপনি। কি শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই দিনের আলোর মতো সত্যি।

অনির্দিষ্টকালের জন্য বন্ধ মুরগি পরিবহন

আদতে আচমকাই রাজ্যজুড়ে মুরগি পরিবহন বিষয়ে সাংবাদিক সম্মেলন করে নির্দেশিকা জারি করল ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন। আর এই নির্দেশিকায় জানানো হয়েছে অনির্দিষ্টকালের জন্য বন্ধ মুরগি পরিবহন ব্যবস্থা। আর এই ঘোষণা শুনে স্বাভাবিকভাবেই সকলের মাথায় হাত পড়েছে। এখন নিশ্চয়ই ভাবছেন কী হয়েছে? পুলিশের বিরুদ্ধে গুরুগম্ভীর অভিযোগ করেছে ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন। মুরগির গাড়ি আটকে চালককে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে।

পুলিশের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ

গোটা বিষয়টি কী হয়েছে তা জানতে ফিরে যেতে হবে ১১ জুলাই। ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের দাবি অনুযায়ী, গত ১১ই জুলাই বৃহস্পতিবার মধ্যরাত্রে একটি মুরগির গাড়ি যাচ্ছিল। অভিযোগ, সেইসময় পশ্চিম মেদিনীপুর জেলার বেলদা থানা এলাকায় গাড়ির চালককে মারধর করা হয়। তাঁর দোষ, তিনি টাকা দেননি। আক্রান্ত ওই গাড়ি চালকের নাম সমীর ঘোষ।

সংগঠনের এক কর্তার দাবি, ‘একটি মুরগি বোঝাই গাড়ি পুলিশ আটক করে। বৈধ নথি থাকা সত্বেও পুলিশ গাড়ি আটকে রাখে। হেনস্থা করা হয় চালককে। টাকা চাওয়া হয়। পুলিশ যে টাকা চেয়েছিল সেই টাকা চালকের কাছে না থাকায় উনি দিতে অস্বীকার করেন। চালক নিজের সাধ্য মতো পঞ্চাশ টাকা দিতে চেয়েছিলেন। আর তার জন্য কর্তব্যরত পুলিশ আধিকারিকরা ওই চালককে টর্চের পিছন দিক দিয়ে মাথায় জোরাল আঘাত করেন। রক্তাক্ত হন চালক। গালিগালাজ করা হয়।’

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রূকুটি, দক্ষিণবঙ্গের ৬ জেলায় প্রবল বৃষ্টির আভাস! আজকের আবহাওয়া

জানা গিয়েছে, গাড়ির চালককে আশঙ্কাজনক অবস্থায় মেদিনীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে বেলদা থানার আইসি পরে পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার এবং নবান্নে মেল মারফত জানান অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা। যদিও এর কোনও জবাব আসেনি। এরপরেই পাঁশকুড়ার মেছোগ্রামে একটি আবাসনে বেশ কয়েকটি জেলার প্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করে ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা বড় ঘোষণা করেন। সংগঠন জানায়, আগামী ১৮ জুলাই বৃহস্পতিবার মধ্যরাত্র থেকে রাজ্য জুড়ে অনির্দিষ্টকালের জন্য মুরগি পরিবহন বন্ধ থাকবে।

সঙ্গে থাকুন ➥
X