DA-র সঙ্গে মিলবে বাড়তি টাকা! ভোটের মধ্যেই বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

Published on:

da-mamata-employee

কলকাতাঃ লোকসভা ভোটের মাঝেও DA ইস্যুকে কেন্দ্র করে ফুটছে বাংলা। কেন্দ্রীয় হারে এবং বকেয়া ডিএ বা মহার্ঘ্য ভাতার দাবি সরকারি কর্মীরা প্রতিবাদ করেই চলেছেন। বলতে গেলে বাড়তি ডিএ-র দাবিতে অনড় সরকারি কর্মীরা। তবে এসবের মাঝেই বড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এমনিতেই গত ২০২৩ সালের জানুয়ারি মাস বকেয়া ডিএ বা মহার্ঘ্য ভাতার দাবিতে আন্দোলন করছে সংগ্রামী যৌথ মঞ্চ থেকে শুরু করে আরও অনেক সংগঠন। তবে এবার মুখ্যমন্ত্রী এমন এক সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন যার দরুণ উপকৃত হবেন লাখ লাখ সরকারি কর্মচারী। হ্যাঁ ঠিকই শুনেছেন। ২০২৪ সালের রাজ্য বাজেট পেশ করার সময় সরকারি কর্মীদের এক ধাক্কায় ৪ শতাংশ ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়। মে মাস থেকে সেই টাকা কার্যকর হওয়ার কথা ছিল।

DA নিয়ে বড় ঘোষণা খোদ মুখ্যমন্ত্রীর

তবে একটি রিপোর্ট সামনে এসেছে। আর এই রিপোর্ট দেখে সকলেরই চোখ রীতিমতো কপালে উঠে গিয়েছে। এই রিপোর্ট অনুসারে, সম্প্রতি নাকি ভোট প্রচারের সময়ে মেদিনীপুরের এগরার জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমরা বলেছিলাম, বাজেটে বলা আছে, ১ মে থেকে ৪ শতাংশ ডিএ, পে কমিশনের টাকাটা দেওয়া হবে। ১ মে মানে আসলে টাকাটা আপনারা হাতে পাবেন ১ জুন। অঙ্ক তাই বলে। কিন্তু আমি তো আপনাদের দিদি হই। আমি আলোচনা করে ঠিক করেছি, আমরা ১ মে থেকে টাকাটা দেব না। ১ মে এর বদলে এটা ১ এপ্রিল থেকে কার্যকর হবে।’

আরও পড়ুনঃ ৪২০০০০০০০ টাকা, মাত্র ২ মাসেই রেকর্ড আয় করল কলকাতা মেট্রো

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘১ জুনে গিয়ে এই টাকাটা পাবেন রাজ্যের সরকারি কর্মীরা। এপ্রিলের বেতনের সঙ্গে যে বাড়তি ডিএ-র টাকাটা পাওয়ার কথা, তাও সেদিন পেয়ে যাবেন। এবার সরকারি কর্মীরা খুশি তো? এক মাসে তাহলে বাড়তি হল, কত হল? অনেক বাড়বে। সবার মুখে হাসি থাকুক আমি এটুকুই চাই। আমার ক্ষমতার মধ্যে থাকলে আমি করে দেব।’ অর্থাৎ এবার অবশেষে ১ জুন থেকে ১৪ শতাংশ হারে ডিএ এবং বাড়তি বেতন পাবেন রাজ্য সরকারি কর্মীরা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X