দিঘার সৈকতে ডলফিন, বিরল প্রাণীকে বাঁচাতে যা করলেন পর্যটক! ধন্য ধন্য করছে সবাই

Published on:

digha

দিঘা…নামটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে হাজার হাজার কিলোমিটার জুড়ে বিস্তৃত থাকা জলরাশি। দিঘা নামটা উঠলেই ভ্রমণপ্রিয় বাঙালিদের মন সবকিছু ছেড়ে সমুদ্রের দিকেই চলে যায়। শীত, গ্রীষ্ম হোক কিংবা বর্ষা…কোনো সময়কেই পাত্তা না দিয়ে ভ্রমণপ্রিয় সর্বোপরি সমুদ্রপ্রিয় বাঙালি সেখানে ছুটে চলে যান। কিন্তু এই দিঘা ঘুরতে গিয়েই নানা মানুষের বিভিন্ন ধরনের অভিজ্ঞতা হয়েছে। এবারো কিন্তু তার ব্যতিক্রম ঘটল না। এবার যা ঘটেছে তা দেখা বা জানার জন্য হয়তো কেউই তেমন তৈরি ছিলেন না।

কী ঘটেছে

আর পাঁচটা দিনের মতো দিঘার উদয়পুর সি বিচে সমুদ্রপ্রেমীরা সমুদ্রের আনন্দ নিচ্ছিলেন। সকলের গায়ে নয়তো পায়ে এসে লাগছিল সমুদ্রের ঢেউ। কিন্তু পরক্ষনেই সমুদ্রের দিকে চোখ যেতে সকলে তো রীতিমতো অবাক। এ যে আস্ত ডলফিন। তারপরের যে ঘটনা ঘটেছে তা তো আরো-ই নাটকীয়। একজন পর্যটক আস্ত ডলফিনটিকে। প্রথম দিকে চোখের সামনে আস্ত ডলফিনকে দেখতে পেয়ে সেলফি তোলার হিড়িক পড়ে যায়। কেউ একবারও প্রাণীটার কথা ভাবেন না। কিন্তু সেখানে থাকা এক দয়ালু পর্যটক ডলফিনের কষ্টটা বুঝে তাঁকে নিয়ে দে দৌড় মারেন।

এদিকে ওই ব্যক্তির পিছনে আরো অনেকে ছুটে যান। এরপরেই ওই পর্যটক যা করলেন তা দেখার জন্য হয়তো কেউ প্রস্তুতই ছিলেন না।

কী পরিণতি হল ডলফিনটির

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ডলফিনটিকে কোলে করে নিয়ে যাচ্ছেন পর্যটক। এরপর কিছুটা এগিয়ে যেতেই সেটিকে জলে ভাসিয়ে দেন। এদিকে পর্যটকের এহেন আচরণকে স্যালুট জানাচ্ছেন সকলে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X