মদ্যপান করেন? তাহলে আপনার জন্য চরম খারাপ খবর! বড় পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার

Published on:

Liquor update in west bengal.

কলকাতা ডেস্কঃ কলকাতায় শুরু হতে চলেছে একের পর এক ড্ৰাই ডে। ড্ৰাই ডে মানে যে দিনগুলোতে বন্ধ থাকবে শহরের সব মোদের দোকান। দেশ জুড়ে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। বাংলার একাধিক আসনে ইতিমধ্যে ভোট নেওয়া হয়েছে। এখনও কয়েক দফা নির্বাচন বাকি। ভোট বাকি কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। ভোটের কারণে বন্ধ থাকে মদের দোকান। আদর্শ আচরণবিধির কারণে মদের দোকান বন্ধ রাখা হয়।

ভোটের জন্য কলকাতা ও তার আশেপাশের একাধিক এলাকায় এবার সাতদিন বন্ধ থাকবে মদের দোকান। অনেকেই হয়তো এই খবর শুনে মুষড়ে পড়বেন। তবে টানা সাত দিন দোকান বন্ধ থাকবে না। সব মিলিয়ে সাত দিন বন্ধ থাকবে মদের দোকান। কলকাতা ও তার আশেপাশের এলাকায় কোন কোন দিন বন্ধ থাকবে মদের দোকান? চলুন জেনে নেওয়া যাক।

কোন কোন দিন মদের দোকান বন্ধ?

আগামী ২০ মে ও ১ জুনে হতে চলা নির্বাচনের কারণে রাজ্যের একাংশ জায়গায় মদ বিক্রির ওপর প্রভাব পড়তে চলেছে। কুড়ি তারিখে বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি এবং আরামবাগে হতে চলেছে পঞ্চম দফার নির্বাচন। এরপর সামনের মাসের এক তারিখে সপ্তম ও শেষ দফার নির্বাচন। এদিন ভোট নেওয়া হবে দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তরে।

তাহলে মদের দোকান কবে কবে বন্ধ থাকছে? কুড়ি তারিখের ভোটার কারণে ১৮ তারিখ সন্ধ্যা থেকে দোকান বন্ধ রাখতে হবে। ১৯ তারিখে দোকান সারাদিন বন্ধ থাকবে। পরের দিনও সকাল থেকে দোকান বন্ধ। এই দফার ভোট না মেটা পর্যন্ত মদ বিক্রি করা যাবে না। ভোট শেষ হলেই আবার মদের দোকান খোলা যাবে। আঠারো মে সন্ধ্যা ছ’টা থেকে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি থাকবে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ মাধ্যমিক পাশেই সরকারী চাকরি, যুবশ্রী প্রকল্পের জন্য ১২৫টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি

পয়লা জুনের ভোটের জন্য ৩০ মে সন্ধ্যা ছ’টা থেকে কলকাতায় মদের দোকান বন্ধ রাখতে হবে। পরের দিনেও দোকান খোলা থাকবে না। ১ জুন সন্ধ্যা পর্যন্ত ‘ড্ৰাই’ থাকবে এলাকা। এরপর গণনার দিনেও ড্ৰাই ডে। ৪ জুন সারা দিন মদের দোকান বন্ধ থাকবে।

সঙ্গে থাকুন ➥
X