বাংলা বনধের জের, কোন কোন লাইনে ব্যাহত রেল পরিষেবা? দেখে নিন

Published on:

local train bangla bandh

কলকাতাঃ আজ বুধবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টা বনধের ডাক দিয়েছে বিজেপি। গতকাল মঙ্গলবার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছিল। আর এই অভিযানের ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। তবে বেলা গড়াতে না গড়াতে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় হাওড়া, সাঁতরাগাছি এবং হাওড়া ময়দান চত্ত্বরে। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস, জল কামানের ব্যবহার করে পুলিশ। এই ঘটনায় বহু আন্দোলনকারীকে গ্রেফতার করে পুলিশ। এদিকে এই ঘটনায় পুলিশি অত্যাচারের বিরুদ্ধে আজ ১২ ঘণ্টার বনধ চলছে বাংলাজুড়ে।

বিজেপির ১২ ঘণ্টা বনধ

গতকালই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ঘোষণা করেছিলেন যে আজ বুধবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা অবধি বনধ চলবে। এদিকে এই বনধের জেরে জায়গায় জায়গায় রাস্তায় মানুষের কম উপস্থিতি দেখা গিয়েছে। সেইসঙ্গে বাস, ট্রেন, ট্যাক্সির-ও হার কম। ফলে রাস্তায় বেরিয়ে চরম সমস্যায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে। ইতিমধ্যে বনধের কারণে লোকাল ট্রেনের চাকাও থমকে গিয়েছে। আর অফিস টাইমে এহেন ঘটনায় ব্যাপক হয়রানির মুখে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের।

চলছে না ট্রেন

এমনিতেই গতকাল রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য রেলকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘রেল কর্তৃপক্ষকে বলছি, কালকে কিন্তু রেল বন্ধ করবেন না। এই বনধ প্ররোচনামূলক, অভিসন্ধি রয়েছে এর পিছনে। বাংলার মানুষ এই বনধকে সফল হতে দেবেন না। বনধ হচ্ছে না, হবে না।’ তবে কথাই সার হয়েছে। আজ সবার প্রথমে শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। উত্তর ২৪ পরগনার বনগাঁয় রেল লাইনে বিজেপির পতাকা নিয়ে অবরোধ করলেন বিজেপি সমর্থকরা। বিজেপি বিধায়ক অশোক কীর্ত্তনিয়ার নেতৃত্বে চলছে অবরোধ। যে কারণে শিয়ালদহ ও বনগাঁ লাইনে ট্রেন পরিষেবা এখন ব্যাহত হয়েছে। এদিকে লক্ষীকান্তপুরে ট্রেন চলাচল বন্ধ। ফলে সব মিলিয়ে পরিস্থিতি খারাপ হয়ে গিয়েছে।

সঙ্গে থাকুন ➥
X