ভোটের জেরে কলকাতার রাস্তায় অমিল বাস, কখন ঠিক হবে ?

Published on:

Bus in Kolkata

ট্রেন থেকে শুরু করে মেট্রো, বাসে করে প্রত্যেকদিন লাখ লাখ মানুষ যে যার গন্তব্যে ছুটে চলেছেন। এই তিনটে জিনিস না থাকলে মানুষের জীবন এক কথায় অচল সেটা বলাই বাহুল্য। একটু যদি এই তিনটের মধ্যে কোনও জিনিস কম চলে তাহলে সাধারণ মানুষের হয়রানির শেষ থাকে না। তবে এবার সাধারণ মানুষের মাথায় এক প্রকার বজ্রাঘাত করতে চলেছে। বিশেষ করে আপনিও যদি রোজ বাসে করে যাতায়াত করে থাকেন তাহলে আগামী দিনে আপনারও সমস্যা শেষ থাকবে না। বিশদে জানতে ঝটপট করে খেলুন আজকের এই প্রতিবেদনটি।

বাস কম রাস্তায়

এমনিতেই দীর্ঘ কিছু সময় ধরে রাস্তায় বাস কম ফাঁকা নিয়ে নিজেদের খুব উপরে দিয়েছেন সাধারণ মানুষ। সেখানে আবার গোদের ওপর বিষফোঁড়ার মতো হয়েছে লোকসভা ভোট। পুলিশ থেকে শুরু করে কেন্দ্রীয় বাহিনী বিভিন্ন বাস তুলে নিয়েছে রাস্তা থেকে। ফলে ৫টার মধ্যে এখন একটা কি খুব বড় জোর ২টো বাস চলছে রাস্তায়। এখানে কিন্তু শেষ নয় শনিবার সপ্তম দফার লোকসভা ভোটের দিনেও রাস্তায় অনেক বাস কম ছিল। তবে আজ রবিবারও কিন্তু বাসের দেখা এক কথায় নেই বললেই চলে। সকাল থেকেই হন্যে হয়ে রাস্তায় দাঁড়িয়ে রয়েছেন মানুষ, কিন্তু বাসের টিকিটিও দেখা যাচ্ছে না।  তারওপর আজ আবার ছুটির দিন। বাস তুলে নেওয়ার জেরে বেকায়দায় পড়েছেন সাধারণ মানুষ।

কী বলছেন মিনিবাস সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক

রাস্তায় বাস চলা নিয়ে বড় তথ্য দিয়েছেন মিনিবাস সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায়। তিনি বলেছেন তা শুনে আপনারও হয়তো পিলে চমকে যাবে। ৩ তারিখের আগে বাস পরিষেবা স্বাভাবিক হওয়ার কোনো আশা নেই। রাহুলবাবু আরো জানান, কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলী জেলাতেও বাসের দেখা নিয়ম ফলে সমস্যার শেষ নেই সাধারণ মানুষের। যে রুটে ৪০ টি বাস চলত, সেখানে এখন ১০ টি চলছে। নির্বাচন কমিশন ও পুলিশের দাবি মতো বাসের চাহিদা মেটাতে ট্যুরিস্ট বাসও কাজে লাগানো হয়েছে। একইসঙ্গে বর্ধমান, আসানসোল, নদিয়া-সহ একাধিক জেলা থেকেও বাস আনানো হয়েছে।

সঙ্গে থাকুন ➥
X