চলবে একগুচ্ছ ট্রেন, পুরী, দার্জিলিং যাওয়া আরও সহজ! বড় ঘোষণা পূর্ব রেলের

Published on:

train

দহনজ্বালায় জ্বলছে সমগ্র বাংলা, বিশেষ করে দক্ষিণবঙ্গ। ছোট থেকে বড়, সবারই অবস্থা নাজেহাল হয়ে যাচ্ছে। অনেকেই এসি, পাখা কিনছেন তো আবার অনেকেই আছেন যারা কোনো ঠান্ডা জায়গায় ঘুরে আসতে পা বাড়াচ্ছেন। আবার অনেকে আছেন সমুদ্রের জলে গা ভাসাতে। আর সমুদ্র মানেই এখন হাতের কাছে রয়েছে দিঘা নয়তো পুরী। আপনিও কি এই গরমের মরসুমে সমুদ্রে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল দারুণ সুখবর।

বিশেষ করে আপনিও কি ট্রেনে করে পুরী যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর। শুধু কি সমুদ্রপ্রেমী? যারা এই গরমের হাত থেকে বাঁচতে দার্জিলিং, সিকিমের পাহাড়ে ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর।

৩৭০টি ট্রেন চালাবে পূর্ব রেল

এবার এক ধাক্কায় ৩৭০টি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। হ্যাঁ ঠিকই শুনেছেন। গরমের ছুটি শুরু হতে আর বেশিদিন সময় নেই। আর এই গরমের ছুটিতে কমবেশি অনেকেই ট্রেনে করে কোথাও যাওয়ার পরিকল্পনা করেন। কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায় ট্রেনের টিকিট অমিল হয়ে পড়ে। তবে এর চিন্তা নেই, এবার এক ধাক্কায় শয়ে শয়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। রেলের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি যাত্রীরা।

আরও পড়ুনঃ নামবে স্বস্তির বৃষ্টি, দক্ষিণবঙ্গে কেমন থাকবে আবহাওয়া? চলে এল মন খুশি করা খবর

চলতি মাসে অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত পূর্ব রেলওয়ে নিউ জলপাইগুড়ি–শিয়ালদহ, হাওড়া-নিউ জলপাইগুড়ি,  নিউ জলপাইগুড়ি -হাওড়া ,হাওড়া –রাক্সল, রাক্সল-হাওড়া, দুমকা-রাঁচি এবং কলকাতা-পুরী, পুরী-কলকাতা-এর মতো রুটগুলিতে গ্রীষ্মকালীন ৯২টি বিশেষ ট্রেন চালু করেছে। এরইসঙ্গে আগামী জুলাই এবং আগস্ট মাসে, ধর্মীয় উৎসবে অংশগ্রহণকারী ভক্তদের নির্বিঘ্নে ভ্রমণের সুবিধার্থে  পূর্ব রেলওয়ে ২২টি শ্রাবণী মেলা বিশেষ ট্রেন পরিচালনা করতে চলেছে বলে খবর। ফলে এখন দেশের যে কোনো প্রান্তে যাওয়া হবে মাখনের মতো।

WhatsApp Community Join Now

মিলবে কনফার্ম টিকিট

এছাড়া আরো শয়ে শয়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল যেগুলি বছরের শেষ অবধি চলবে। সেই সঙ্গে ট্রেনে ৫০ হাজারেরও বেশি বার্থ দেওয়া হয়েছে যাতে করে টিকিট নিয়ে আর যাত্রীদের হয়রানির মুখোমুখি হতে হবে না।

সঙ্গে থাকুন ➥
X