যাত্রী ভোগান্তি আর নয়, হাওড়া লাইনে একগাদা নয়া ট্রেন দিল পূর্ব রেল! কোন রুটে চলবে?

Published on:

howrah local train

কলকাতাঃ বিগত কিছু সময় ধরে লাগাতার ট্রেন বাতিল, রুট পরিবর্তন, দুর্ঘটনাকে ঘিরে সাধারণ রেল যাত্রীদের অবস্থা কাহিল হয়েছে উঠেছে। সকলের কাছেই এখন যেন রেলে ভ্রমণ করা বিভীষকার সমান হয়ে দাঁড়িয়েছে। তবে আর না, এবার সব হয়রানি মিটতে চলেছে যাত্রীদের। কারণ উৎসবের আবহে পূর্ব রেলের তরফে এবার এমন কিছু ঘোষণা করা হয়েছে যারপরে খুশিতে রীতিমতো লাফাতে শুরু করবেন কয়েক হাজার যাত্রী। এমনিতে শ্রাবণ মাসকে হিন্দু ধর্মে অন্যতম পবিত্র মাস হিসেবে ধরা হয়। আর এই শ্রাবণ মাসেই এবার কয়েক গুচ্ছ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। হ্যাঁ একদম ঠিক শুনেছেন।

বড় ঘোষণা রেলের

শ্রাবণ মাস উপলক্ষে জায়গায় জায়গায় শ্রাবণী মেলা উদযাপিত হয়। কিন্তু তারকেশ্বরের শ্রাবণী মেলা অত্যন্ত বিখ্যাত। এখন শ্রাবণ মাস উপলক্ষে বেশিরভাগ মানুষের গন্তব্য তারকেশ্বর। এদিকে এই শ্রাবণ মাসে ট্রেনগুলিতে বিপুল পরিমাণে সাধারণ মানুষের ভিড় চোখে পড়ছে। সে এক্সপ্রেস ট্রেন হোক কিংবা লোকাল ট্রেন, সাধারণ মানুষের উপচে পড়া ভিড় চোখে পড়ছে। তবে আর চিন্তা নয়, এবার অতিরিক্ত ট্রেন চালানোর ঘোষণা করে দিল রেল। এদিকে রেলের এহেন পদক্ষেপে স্বাভাবিকভাবেই খুশি সকলে। তারকেশ্বর লাইনে ৮ জোড়া ট্রেন বাড়ানো হল।

৮ জোড়া ট্রেন বাড়ল

শ্রাবণ মাসে এবার তারকেশ্বর লাইনে ৮ জোড়া ট্রেন দেওয়ার সিদ্ধান্ত নিল রেল। রেলের এহেন সিদ্ধান্তে খুশি সাধারণ আমজনতা। তারকেশ্বরে শ্রাবণী মেলা উপলক্ষে যাতে সাধারণ মানুষের ভ্রমণ করতে অসুবিধা না হয় সেজন্য অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। পূর্ব রেলের তরফে আপাতত হাওড়া এবং তারকেশ্বরের মধ্যে অতিরিক্ত ৪ জোড়া ও শেওড়াফুলি–তারকেশ্বরের মধ্যে অতিরিক্ত ৪ জোড়া EMU স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাত্রীরা জানাচ্ছেন, ‘‌ভাল হয়েছে ট্রেন বাড়িয়ে। আর প্রযুক্তি নির্ভর টিকিট কাটার ব্যবস্থা হওয়ায় সুবিধা হয়েছে।’

বাড়ল যাত্রী সংখ্যা

পূর্ব রেলের তরফে এমন এক তথ্য দেওয়া হয়েছে যা শুনলে ও জানলে আপনিও চমকে উঠবেন। রেলের তরফে জানানো হয়েছে চলতি বছরে শ্রাবণী মেলায় তারকেশ্বরে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৫৯.৩৫ শতাংশ। আর টিকিট বিক্রিতে রেলের আয়ও বেড়েছে ১০৭.৭৭ শতাংশ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X