আচমকাই সিদ্ধান্ত! বিদ্যুতের দাম বাড়িয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার? এখন কতটা বেশি দিতে হবে চার্জ?

Published on:

electric-meter

চলছে লোকসভা ভোট। বিভিন্ন রাজ্যেই দফায় দফায় ভোট গ্রহণ চলছে। বাংলার বুকেও দুই দফা ভোটগ্রহণ হয়ে গিয়েছে। এদিকে ভোট এলেই দেখা যায়, বিভিন্ন সরকার নানান তোষণমূলক স্কিম নিয়ে আসছে। ভোটের আগে চলতে থাকে ঢালাও সুবিধা। আর এইসব চলতে থাকে ভোটারদের খুশি করার জন্য। কিন্তু এবার দেখা যাচ্ছে পুরো উলটপুরাণ।

যেখানে ভোটের আগে বিভিন্ন ক্ষেত্রে ছাড় দেওয়াটাই দস্তুর, সেখানে নাকি হঠাৎ দাম বাড়িতে দিয়েছে WBSEDCL। এমনটাই খবর চলছে সোশ্যাল মিডিয়াতে। ফেসবুকে এক ব্যক্তি পোস্ট করেন, ইলেকট্রিসিটির দাম বাড়ানো নিয়ে। বিষয়টি বেশ ভাইরাল হয়েছে। চলুন দেখে নেওয়া যাক কি বলেছেন তিনি।

সোশ্যাল মিডিয়াতে বিষয়টি নিয়ে পোস্ট করে মুখ্যত দাম বৃদ্ধির বিষয়টি তুলে ধরা হয়েছে। সেখানে তিনি দেখিয়েছেন যে, আগে যেখানে ২৮৯ ইউনিট বা তার বেশি ব্যবহার করলে ৯.২২ টাকা প্রতি ইউনিট চার্জ করা হবে সেইটা এখন কমিয়ে দেওয়া হয়েছে। সেখানে ইলেকট্রিসিটি বিলও দেখানো হয়েছে। আর এই নিয়ে সোশ্যাল মিডিয়াতে নানান জন নানান মন্তব্য করা শুরু করেছে।

দাম কি আদৌ বেড়েছে?

সোশ্যাল মিডিয়াতে দামের চার্ট দেওয়া হয়েছে। যেখানে এর আগে ২৮৯ ইউনিটের বেশি ব্যবহার করলে ৯.২২ টাকা প্রতি ইউনিট নেওয়া হতো সেই অংকটা নেমে এসেছে মাত্র ১১৮.৭৪ ইউনিটে। অর্থাৎ এবার থেকে আপনি যদি ১১৮.৭৪ ইউনিটে অথবা তার বেশি ইউনিট ব্যবহার করেন তাহলেই ইউনিট পিছু ৯.২২ টাকা করে দিতে হবে।

WhatsApp Community Join Now

যদিও এই ঘটনার সত্যতা সম্পর্কে জানা যায়নি। তবে বিলের অরিজিনাল ছবি দেওয়ার কারণে বিষয়টিকে অনেকেই সত্যি বলে ধরে নিয়েছেন। তবে সোশ্যাল মিডিয়াতে কমেন্ট সেকশনে নানান জন নানান মন্তব্য করে আসছেন। লোকসভা ভোটের আগে এমন পদক্ষেপ নেওয়াতে কিছুটা হলেও অবাক আমজনতা। বিষয়টি সম্পর্কে WBSEDCL এখনো কিছু জানায়নি।

সঙ্গে থাকুন ➥
X