এবার অ্যাকশন! ভোটের মধ্যেই বড় কাণ্ড ঘটাচ্ছেন DA সংগ্রামীরা, চাপে পশ্চিমবঙ্গ সরকার

Published on:

mamata-da

৫০ শতাংশ হারে DA বা মহার্ঘ্য ভাতা পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। এর পাশাপাশি বাড়ি ভাতা থেকে শুরু করে অন্যান্য ভাতা তো রয়েইছেই। এদিকে বাংলার সরকারি কর্মীদের কপালে জুটেছে শুধুমাত্র ১৪ শতাংশ হারে ডিএ। আর এটাই কোনওভাবে হজম করতে পারছেন না সকলে। যতদিন যাচ্ছে ততই কেন্দ্রের সঙ্গে রাজ্যের ডিএ-র ফারাক বেড়ে চলেছে। স্বাভাবিভাবেই সকলের ক্ষোভও পাল্লা দিয়ে বাড়ছে। কিন্তু এরই মাঝে সরকারকে প্যাঁচে ফেলতে বড় ঘোষণা করল সংগ্রামী যৌথ মঞ্চ।

আগামীকাল শুক্রবার থেকে প্রথম দফার লোকসভা ভোট শুরু হতে চলেছে। আর এই আসন্ন ভোটকে কেন্দ্র করে দেশজুড়ে সাজো সাজো রব। তবে মনে শান্তি নেই রাজ্যের সরকারি কর্মচারীদের। বিগত কয়েকশো দিন ধরে বকেয়া এবং কেন্দ্রীয় হারে মহার্ঘ্য ভাতার দাবিতে বিক্ষোভ দেখিয়েই চলেছেন সকলে। কিন্তু এবার আর না, এবার চরম সিদ্ধান্তের পথে হাঁটলেন সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। এবার বিক্ষোভের অস্ত্রে শান দিতে চরম হুঁশিয়ারি দিলেন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

DA আন্দোলনকারীদের বড় ঘোষণা

আকারে ইঙ্গিতে ভাস্কর ঘোষ জানিয়ে দিলেন আগামী মে মাস এবং জুন মাসে, লোকসভা ভোটের ফলাফল বের হতেই বৃহত্তর আন্দোলনের পথে পা বাড়াতে চলেছে তাঁরা। মে থেকে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা ষষ্ঠ বেতন কমিশনের আওতায় ১৪ শতাংশ ডিএ পাবেন। যদিও এতে মোটেও মন গলেনি বিক্ষোভকারীদের। বরং উল্টে আগুনে ঘি পড়ার কাজ করেছে।

আরও পড়ুনঃ ধেয়ে আসছে জোড়া ঘূর্ণাবর্ত, ৫০ কিমি বেগে বইবে ঝড়! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস IMD-র

এদিকে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানালেন, ‘আগামী ৩ মে হরিশ মুখার্জি স্ট্রিট দিয়ে একটি মিছিলের ডাক দেওয়া হয়েছে। হাজরা মোড় থেকে শুরু হবে সেই মিছিল। হরিশ মুখার্জি স্ট্রিট হয়ে হাজরা মোড়েই মিছিল শেষ হবে। লোকসভা ভোটের মধ্যে জেলায়-জেলায় স্ট্রিট কর্নারের আয়োজন করা হতে চলেছে। যেখান থেকে দুর্নীতি-সহ অন্যান্য বিষয় নিয়ে প্রতিবাদ জানানো হবে।’ তিনি আরো জানান, আগামী ১৩ জুন নবান্ন অভিযান করা হবে। তাতে চাকরিপ্রার্থীদের বিভিন্ন মঞ্চও থাকবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X