নাম, রোল প্রকাশ্যে! ২৬ হাজারের মধ্যে কতজন অযোগ্য শিক্ষক? তালিকা দিল SSC

Published on:

ssc scam bengal

কলকাতাঃ SSC দুর্নীতিকাণ্ডে বর্তমানে উত্তাল হয়ে রয়েছে সমগ্র বাংলা। বাংলায় যেমন এসএসসি দুর্নীতি মামলা, টেট প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেছে, ঠিক তেমনই সমগ্র দেশ উত্তাল হয়ে রয়েছে নিট পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস নিয়ে। দফায় দফায় সব জায়গায় চলছে বিক্ষোভ অবস্থান। তবে এরই মাঝে কলকাতা হাইকোর্টের প্রায় ২৬ হাজার চাকরি বাতিলের মামলায় বড় রিপোর্ট পেশ করল স্কুল সার্ভিস কমিশন।

অযোগ্যদের তালিকা দিল SSC

অবশেষে অযোগ্যদের তালিকা দিল SSC। হ্যাঁ ঠিকই শুনেছেন। মূলত ২৬ হাজার চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টে অযোগ্যদের তালিকা দিল SSC। ওটিডি করে করে তালিকা দেওয়া হয়েছে এসএসসির তরফে। আর এসএসসি যে তালিকা দিয়েছে তা দেখে আপনারও চোখ ছানাবড়া হয়ে যেতে পারে বৈকি। এমনিতেই কিছুদিন আগেই দেশের শীর্ষ আদালত নির্দেশ দিয়েছিল অযোগ্যদের তালিকা দেওয়ার। বর্তমানে এই অযোগ্য চাকরি প্রার্থীদের মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন। এদিকে অবশেষে হাইকোর্টের নির্দেশ মেনে তালিকা পেশ করল স্কুল সার্ভিস কমিশন। আপনিও কি জানতে ইচ্ছুক যে কত জন চাকরি প্রার্থী অযোগ্য? তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

কতজন অযোগ্য জানেন?

২০১৬ সালের এসএসসির সুপারিশে চাকরি পাওয়া প্রার্থীদের চাকরি বাতিল করে দেয় কলকাতা হাইকোর্ট। এরপর সেই মামলা গড়ায় সুপ্রিম কোর্ট অবধি। বলা হয়, এসএসসিকে দ্রুত যোগ্য এবং অযোগ্যদের তালিকা শীর্ষ আদালতকে দিতে হবে। এবার সেই তালিকাই সুপ্রিম কোর্টে তুলে দিল স্কুল সার্ভিস কমিশন। এসএসসির তালিকা অনুযায়ী, চারটি ক্যাটাগরির মোট অযোগ্য চাকরি ১৪৬১। এই ১৪৬১ চাকরির কোনওটাই নাকি এসএসসি সুপারিশই করেনি। অযোগ্য ১৪৬১ জনের নাম, রোল নম্বর সুপ্রিম কোর্টে জমা করল SSC।

এক নজরে দেখুন তালিকা

গ্রুপ সি অযোগ্য ৩৮১
গ্রুপ সি ১৩২ র‍্যাঙ্ক জাম্প
প্যানেলের বাইরে ২৪৯

WhatsApp Community Join Now

গ্রুপ ডি অযোগ্য ৬০৮
গ্রুপ ডি র‍্যাঙ্ক জাম্প ২৩৭
গ্রুপ ডি প্যানেলের বাইরে ৩৭১

নবম-দশম অযোগ্য ১৮৫
নবম-দশম র‍্যাঙ্ক জাম্প ৭৪
প্যানেলের বাইরে ১১১

একাদশ দ্বাদশ অযোগ্য ৩৮
একাদশ-দ্বাদশ শিক্ষক র‍্যাঙ্ক জাম্প ২০
একাদশ দ্বাদশ প্যানেলের বাইরে ১৮

উল্লেখ্য, এই নিয়োগ দুর্নীতিকান্ডের সঙ্গে জড়িত থাকার জেরে ইতিমধ্যে শাসক দলের বেশ কিছু নেতা জেলে বন্দি রয়েছেন। আগামী দিনে কি এই ঘটনায় আরও অনেকে গ্রেফতার হবেন কি হবেন না তা এখনও জোর দিয়ে বলা সম্ভব হচ্ছে না।অন্যদিকে আরও একটা প্রশ্ন থাকছে যে শাসকদলের কাছে মাথা নত করে যারা যোগ্য চাকরি প্রার্থী তাঁদের পাশে কি দাঁড়াবে এসএসসি?

সঙ্গে থাকুন ➥
X