আরজি কর কাণ্ডের প্রতিবাদ, পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া ৫০ হাজার প্রত্যাখ্যান নাট্যদলের

Published on:

maldah samabet prayas

মালদাঃ আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল নাট্যদল। কেউ হয়ত ভাবতেও পারেননি এমন এক সিদ্ধান্ত নেবে বাংলার বড় নাট্যদল। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল সমগ্র বাংলা। জায়গায় জায়গায় চলছে অবস্থান। সমাজের এমন কোনও মানুষ হয়তো বাকি নেই যারা প্রতিবাদে সামিল হননি। এবার এই ঘটনার প্রতিবাদে পশ্চিমবঙ্গ সরকারের অনুদান প্রত্যাখ্যান করল একটি নাট্যদল।

অনুদান প্রত্যাখ্যান নাট্যদলের

জানা গিয়েছে, এই ঘটনার প্রতিবাদে এবার সরকারের তরফে দেওয়া অনুদান প্রত্যাখ্যান করল মালদার একটি নাট্যদল। এর আগে বেশ কিছু দুর্গাপুজো কমিটি সরকারের দেওয়া অনুদান প্রত্যাখ্যান করে শিরোনামে উঠে এসেছিল। এবার শিরোনামে একটি নাট্যদল। মূলত এবার রাজ্য সরকারের তরফে দেওয়া নাট্য মেলার জন্য অনুদান নিতে অস্বীকার করল মালদার একটি নাট্যদল। রাজ্যের দেওয়া কড়কড়ে ৫০ হাজার টাকা অনুদান নিতে অস্বীকার করল নাট্যদল মালদা সমবেত প্রয়াস।

‘দোষীদের আড়াল করার চেষ্টা রাজ্য সরকারের!’

রাজ্যের দেওয়া টাকা নিতে অস্বীকার করে নাট্যদলটি বড় দাবি করেছে। মালদা সমবেত প্রয়াসের দাবি, ‘আরজি কর-কাণ্ডে দোষীদের আড়াল করছে রাজ্য সরকার।’ সেইসঙ্গে রাজ্য সরকারের নাট্য মেলা বয়কটের সিদ্ধান্ত নিয়েছে সমবেত প্রয়াস। নাট্যদলের কর্ণধার শরদিন্দু চক্রবর্তী সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেছেন, ‘রাজ্যে যে ঘটনা ঘটেছে, তা কাম্য নয়। রাজ্য সরকারও এই ঘটনা ধামাচাপা দেওয়া থেকে শুরু করে দোষীদের আড়াল করার চেষ্টা করেছে। তার প্রতিবাদ জানাতেই এই সিদ্ধান্ত।’ এর পরিবর্তে ইংরেজবাজারের নজরুল সরণিতে নিজেদের উদ্যোগে পথনাটক করবেন বলে জানিয়েছেন।

WhatsApp Community Join Now

টাকা প্রত্যাখ্যান করেছে পুজো সংগঠনগুলিও

এর আগে অর্থাৎ দুর্গাপুজোর জন্য রাজ্য সরকারের দেওয়া ৮৫ হাজার টাকার অনুদান প্রত্যাখ্যান করেছে বেশ কয়েকটি ক্লাব। বহু পুজো সংগঠনগুলিকে ৮৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আরজি করের প্রতিবাদের জন্য বহু পুজো সংগঠন সেই টাকা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের কথা প্রথম জানিয়েছে উত্তরপাড়ার শক্তি সংঘ ক্লাব।

সঙ্গে থাকুন ➥
X