গরমের ছুটিতে মিলবে দ্বিগুণ মজা, পর্যটকদের স্বার্থে যুগান্তকারী পদক্ষেপ দিঘায়

Published on:

digha-tour

শীত হোক বা বর্ষা, কিংবা হোক না চাঁদিফাটা গরম, দিঘা যাওয়া মানেই হল একটা আলাদাই ইমোশন। কম খরচে এবং কম সময়ের মধ্যে এই দিঘার জুড়ি মেলা ভার। বছরের সবসময়ই দিঘার সমুদ্রতট পর্যটকদের সমাগমে গমগম করে। কিন্তু এবার এই দিঘায় ভ্রমণকারীদের জন্য রইল আরও এক সুখবর। আপনিও যদি এই গরমের ছুটিতে দিঘার সমুদ্রের হাওয়া উপভোগ করতে চান তাহলে আপনার জন্য রয়েছে একদম সোনায় সোহাগা খবর।

এবার দিঘা গেলে আপনার আর ফিরে আসতেই মন চাইবে না। মনে হবে এখানে থেকে গেলে কিনা ভালো হত। এক কথায় আগামী দিনে আপনার দিঘা ভ্রমণের আনন্দ এক ধাক্কায় কয়েক গুণ বেড়ে যাবে। এখন নিশ্চয়ই ভাবছেন যে দিঘায় কী এমন ঘটতে চলেছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। পর্যটকদের বিনোদনের কথা ভাবনাচিন্তা করে এবার বড় সিদ্ধান্ত নিয়েছে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ।

দিঘায় পর্যটকদের জন্য বড় উদ্যোগ

এবার আপনিও দিঘা গেলে দিঘার সমুদ্রের বুকে ঘুরে বেড়াতে পারবেন, অথচ গা না ভিজিয়েই। এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে? তাহলে আপনি জানলে খুশি হবেন দিঘায় পর্যটকদের জন্য প্রমোদতরীর ব্যবস্থা করা হল প্রশাসনের তরফে। অর্থাৎ এবার দিঘা ভ্রমণের আনন্দ কয়েক গুণ বেড়ে যাবে। এই প্রমোদতরী শীঘ্রই দিঘার সমুদ্রের বুকে চলতে দেখা যাবে বলে জানিয়েছে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ। এখন গরমকাল। কিছুদিনের মধ্যে স্কুল, কলেজে গরমের ছুটি পড়ে যাবে। ফলে কিছু সংখ্যক মানুষ হয় দার্জিলিং, পুরী যাবেন, আবার যাদের বাজেট একটু কম তাঁরা দিঘার উদ্দেশ্যে রওনা দেবেন।

আরও পড়ুনঃ গরমের ছুটিতেও যেতে হবে স্কুলে! সরকারের নির্দেশে মাথায় হাত শিক্ষকদের

ফলে এখন যারা দিঘা যাবেন বলে মনস্থির করছেন তাঁরা এবার ঘুরতে গিয়ে রীতিমতো হাতে চাঁদ পাবেন। মূলত দিঘায় এসে আপনি একদম মিনি গোয়ার ফিল পাবেন। এমভি নিবেদিতা নামক একটি লঞ্চে চড়ে পর্যটকরা সমুদ্র বক্ষে গিয়ে সমুদ্রের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন একদম। প্রমোদতরীতে পর্যটকরা এক ঘন্টা ভ্রমণ করতে পারবেন। জানা যাচ্ছে, এই এমভি নিবেদিতাতে আপনি সূর্যোদয় থেকে সূর্যাস্ত অবধি পরিষেবা উপভোগ করতে পারবেন। আপনার বিনোদনের জন্য নানান ব্যবস্থা থাকবে, সেইসঙ্গে উপরি হিসেবে থাকবে রেস্তোরাঁ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X