আগস্টে আরও বেশি রেশন, এ মাসে সামগ্রীর পরিমাণ বাড়াল রাজ্য সরকার! কী কী পাবেন?

Published on:

mamata ration

কলকাতাঃ রেশন প্রাপকদের এবার বড়সড় চমক দিল পশ্চিমবঙ্গ সরকার। চলতি মাসে অর্থাৎ আগস্ট মাসে রেশন কার্ড ধারীদের বাড়তি রেশন দেওয়ার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। হ্যাঁ ঠিকই শুনেছেন। চলতি মাস থেকে আরও পরিমাণে চাল গম আটা পেয়ে যাবেন। আপনারও যদি রেশন কার্ড থেকে থাকে এবং আপনিও যদি প্রতি মাসে সরকারের থেকে রেশন নেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। এটা তো সকলেই জানেন যে রেশনিং ব্যবস্থার মাধ্যমে প্রতি মাসে খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়। দেশের অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও এখন প্রতি মাসে বিনামূল্যে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। এরই মধ্যে পশ্চিমবঙ্গের খাদ্য ও সরবরাহ দফতর ঘোষণা করেছে, আগস্ট মাসে কিছু ক্ষেত্রে রেশনে বাড়তি খাদ্যসামগ্রী দেওয়া হবে। যাদের কাছে বিশেষ কিছু ধরনের রেশন কার্ড রয়েছে তারা চলতি মাসে বাড়তি রেশন পাবেন। তাহলে আসুন দেখে নেওয়া জকা আগস্ট মাসে কোন কার্ডে কতগুলি খাদ্যসামগ্রী পাবেন আপনি।

AAY Ration Card

যাদের কাছে এই এএওয়াই রেশন কার্ড রয়েছে তাঁরা প্রতি মাসে ভালো পরিমানে রেশন পান। গ্রাহকরা প্রতি মাসে সর্বাধিক বিনামূল্যে খাদ্য সামগ্রী পান। তবে এবার আরও পোয়া বারো হিতে চলেছে সকলের। এই রেশন কার্ডধারীরা আগস্ট মাসে ২১ কেজি চাল, ১৪ কেজি গম বা ১৩ কেজি ৩০০ গ্রাম ময়দা বিনামূল্যে পাবেন। এছাড়াও এক কেজি চিনি দেওয়া হবে, যা বাজার চলতি দামের থেকে অনেকটাই কম হবে।

PHH and SPHH Ration Card

এই বিভাগের রেশন কার্ড হোল্ডাররা আগস্ট মাসে মাথাপিছু ৩ কেজি চাল, ২ কেজি গম বা ১ কেজি ৯০০ গ্রাম ময়দা বেশি পাবেন। তবে কেউ যদি ময়দা নিতে না চান তাহলে ২ কেজি চাল নিতে পারবেন।

RKSY. & RKSY II Ration Card

আপনার কাছেও কি RKSY. & RKSY II Ration কার্ড রয়েছে? তাহলে আপনার জন্য অপেক্ষা করছে দারুণ সুখবর। আগস্ট মাসে রেশন কার্ড হোল্ডাররা মাথাপিছু ৫ কেজি চাল বিনামূল্যে পাবেন। অন্যদিকে, যাদের আরকেএসওয়াই ২ রেশন কার্ড রয়েছে তারা আগস্ট মাসে বিনামূল্যে মাথাপিছু ২ কেজি চাল পাবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X