এবার যোগ্যতা ছাড়াই এদের দেওয়া হবে চাকরি! বিরাট ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

mamata-job

কলকাতাঃ বিগত কিছুদিন ধরে বাংলায় যেন গণপিটুনির মতো নক্ক্যারজনক ঘটনার হিড়িক পড়ে গিয়েছে। কখনও সালিশি সভা ডেকে তো আবার কখনও প্রকাশ্য দিবালোকে পরপর গণপিটুনির মতো ঘটনা ঘটেই চলেছে। তবে এবার অনেক হল আর নয়, এবার এই ঘটনা রুখতে ময়দানে নামল পশ্চিমবঙ্গ সরকার। এবার সরকারের তরফে এমন এক ঘোষণা করা হল যা শুনলে চমকে উঠবেন সকলে। এমনকি আইন হাতে তুলে নেওয়ার আগে দশবার ভাববেন মানুষ।

কড়া ব্যবস্থা নবান্নের

গণপিটুনি রুখতে পুলিশ সতর্ক থাকার নির্দেশ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আইন ভাঙলে পুলিশকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার গণপিটুনি বন্ধ করতে দফায় দফায় বৈঠক করেন মমতা। এদিন নবান্নে পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে মমতা বলেন, ‘গণপিটুনি কোনওভাবেই বন্ধ নয়।

চাকরি দেওয়ার ঘোষণা মমতার

মৃতদের পরিবারের একজনকে হোম গার্ডের চাকরি দেওয়ার ঘোষণা করল নবান্ন। শুধু তাই নয়, পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা। নবান্নে দফায় দফায় বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় ও এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা। প্রথমে আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, “যেকোনও মূত্যুই দুঃখজনক। অর্থ বা চাকরি দিয়ে সেই ক্ষতিপূরণ করা সম্ভব নয়। তবে সরকারের তরফে পরিবারগুলির পাশে থাকার জন্য এই সিদ্ধান্ত।”

আরও পড়ুনঃ DA দাবির মধ্যেই সরকারি কর্মীদের বড় ঝটকা! জারি বিশাল কড়া নিয়ম, ঘুম উড়ল সবার

এরপর এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা বলেন, “জনগণকে বলব, হাতে আইন তুলে নেবেন না। কোথাও কোনও সমস্যা থাকলে পুলিশকে জানান। কিন্তু তা না করে হাতে আইন তুলে নিলে আমরা বরদাস্ত করব না।” উল্লেখ্য, রাজ্যে গণপিটুনির ঘটনায় ইতিমধ্যেই পাঁচদিনে ৫ জনের মৃত্যু হয়েছে। যাকে ঘিরে রীতিমতো সরগরম রাজ্য রাজনীতি।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X