চাকরির ঝুলি খুলল পশ্চিমবঙ্গ সরকার, শয়ে শয়ে যুবক পেলেন পুলিশের চাকরি! আপনি কীভাবে পাবেন?

Published on:

job

কলকাতাঃ সকল অপেক্ষার অবসান ঘটিয়ে এবার চাকরির ঝাঁপি খুলে দিল পশ্চিমবঙ্গ সরকার। দীর্ঘদিন ধরে যাদের রাজ্য পুলিশে চাকরি করার স্বপ্ন ছিল তা এবার বাস্তবে পরিণত করল এই সরকার। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি। আসলে এক ধাক্কায় ২৬৪ জনকে পুলিশের চাকরি দিয়ে সকলকে চমকে দিল রাজ্য সরকার। ফলে এখন সকলের মধ্যে খুশির হাওয়া বইছে।

বিপুল নিয়োগ করল সরকার

লোকসভা ভোট মিটতে না মিটতেই একের পর এক সিদ্ধান্ত নিয়ে সকলকে চমকে দেওয়ার কাজ করেছে এই সরকার। ডিএ, ছুটি সহ একাধিক সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমনিতে একটা ভালো চাকরি সন্ধানে প্রতিদিনই হাজার হাজার যুবক যুবতী রাস্তায় হন্যে হয়ে ঘুরে বেরাচ্ছেন। যদিও এবার সকল অপেক্ষার অবসান ঘটিয়ে একটি অনুষ্ঠান শুরু হওয়ার মাত্র কয়েক মিনিটের মধ্যে ২৬৪ জনের হাতে পুলিশের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছে। গত ২১ জুন বীরভূমের জেলাশাসক হিসেবে পুনরায় বিধানচন্দ্র রায় নিজের দায়িত্ব বুঝে নেন। জেলাশাসক হিসেবে পুনরায় বীরভূমে প্রত্যাবর্তনের মাত্র কয়েক ঘন্টা কাটতে না কাটতেই গত বুধবার ২৬৪ জনের হাতে পুলিশের চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হল বলে খবর।

জেলা প্রশাসনের বড় উদ্যোগ

গত বুধবার বড় উদ্যোগ নিয়েছে বীরভূম জেলা প্রশাসন। সিউড়ি ইনডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর সেই অনুষ্ঠানেই ২৬৪ জনকে জুনিয়ার কনস্টেবলের নিয়োগপত্র দেওয়া হয়। এরা দেউচা পাঁচামি কয়লা শিল্পের জন্য সরকারকে জমি দেন। যে কারণে রাজ্য সরকারের জমি অধিক্রমণ নীতি অনুযায়ী সকলকে চাকরি দেওয়া হল। বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে ১৪০০ জনকে চাকরির নিয়োগ পত্র দেওয়া হয়েছে বলে দাবি করেছেন জেলা শাসক বিধান রায়।

সঙ্গে থাকুন ➥
X