নার্সিং ট্রেনিং থাকলে চাকরি, স্বাস্থ্য দফতরে ৪০০ জনের নিয়োগের ঘোষণা রাজ্য সরকারের

Published on:

jobs

কলকাতাঃ ২৪-এর লোকসভা ভোট শেষ হওয়ার পর থেকেই কার্যত চমকের পর চমক দিচ্ছে বাংলার সরকার। ডিএ, ছুটি সহ একাধিক সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমনিতে একটা ভালো চাকরি সন্ধানে প্রতিদিনই হাজার হাজার যুবক যুবতী রাস্তায় হন্যে হয়ে ঘুরে বেরাচ্ছেন। তবে আর চিন্তা নেই, কারণ এবার রাজ্য সরকার নতুন করে এক বিজ্ঞপ্তি জারি করল, যা দেখে বিশেষ করে বেকার যুবতীদের মুখে হাসি ফুটতে চলেছে। এবার ব্যাপক কর্মী নিয়োগ করতে চলেছে সরকার।

আপনিও কি ভালো চাকরি সন্ধান করছেন? তাহলে আপনার জন্য রইল দুর্দান্ত সুখবর।

চাকরির ঘোষণা সরকারের

এবার বিপুল চাকরির ঘোষণা করল সরকার। বিজ্ঞপ্তি জারি করে সকলকে চমকে দিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। মূলত জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে জেলা ভিত্তিক চাকরি হবে বলে সাফ সাফ জানিয়ে দেওয়া হল। আপনিও যদি কলকাতা বা তার আশেপাশের জেলার বাসিন্দা হয়ে থাকেন তাহলে অনায়াসেই আবেদন জানাতে পারবেন।

পদের নাম ও সংখ্যা

আপনিও যদি চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে জানিয়ে রাখি, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পোস্টে কর্মী নিয়োগ করা হবে। ৩৯৫টি পদে লোক নেওয়া হবে। যেখানে অসংরক্ষিত ২১৮ জন প্রার্থী, এসএসসি ৮৭, এসটি ২৪, ওবিসি ৬৬ জন প্রার্থীকে নিয়োগ করা হবে।

WhatsApp Community Join Now

শিক্ষাগত যোগ্যতা

এখন নিশ্চয়ই ভাবছেন যে উল্লেখিত পদে চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে? এই পদে আবেদনের জন্য ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলের স্বীকৃত যে কোনও প্রতিষ্ঠানের এএনএম বা জিএনএম-র ডিগ্রি থাকতে হবে প্রার্থীর কাছে। পাশাপাশি, আবেদনকারীর নাম নথিভুক্ত থাকতে হবে পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে। অবশ্যই প্রার্থীকে বাংলা ভাষায় সাবলীল হতে হবে।

বয়সসীমা

কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পোস্টে চাকরি পেতে হলে আবেদনকারীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। এসসি ও এসটি প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা ফি হিসেবে ধার্য করা হয়েছে। এছাড়া অসংরক্ষিত প্রার্থীদের ফি হিসেবে ১০০ টাকা দিতে হবে।

বেতন কাঠামো

আপনার চাকরি যদি এই পদে হয়ে যায় তাহলে মাস প্রতি আপনি ১৩,০০০ টাকা পেয়ে যাবেন। আবেদনের শেষ তারিখ হল ৫ জুলাই।

কোথায় আবেদন করবেন

আপনিও যদি চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য দফতরের অফিশিয়াল ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/ -এ লগ ইন করতে হবে। এছাড়া জেলা স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটের মাধ্যমেও এতে দরখাস্ত পাঠানো যাবে।

 

সঙ্গে থাকুন ➥
X