মাধ্যমিকের আগে এই দিন বেরোতে পারে উচ্চমাধ্যমিকে রেজাল্ট! চলে এল নয়া আপডেট

Published on:

hs-exam

বর্তমানে একদম ছুটির মুডে রয়েছে মাধ্যমিক থেকে শুরু করে উচ্চ মাধ্যমিকের পড়ুয়ারা। লাখ লাখ পরীক্ষার্থী এখন অপেক্ষায় দিন গুনছে কবে রেজাল্ট বেরোবে? এই প্রশ্নের উত্তর খুঁজছে সকলে। এদিকে ফলাফল নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ বা উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে কিছুই জানানো হয়নি এখনও অবধি।

এদিকে সামনেই রয়েছে নববর্ষ। আর নববর্ষ আসা মানেই হল ছুটির দিন। বর্তমানে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের চুটিয়ে ছুটি উপভোগ করছে। কিন্তু এরই মাঝে এবার প্রকাশ্যে এল বড় খবর। আর বড় আপডেট এসছে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট নিয়ে। প্রকাশ্যে এল সম্ভাব্য ফলাফল প্রকাশের দিনক্ষণ। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কবে এই রেজাল্ট বেরোনোর সম্ভাবনা আছে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

কবে বেরোবে মাধ্যমিকের রেজাল্ট?

অনেকে ইতিমধ্যে বলতে শুরু করে দিয়েছেন যে মাধ্যমিকের আগেই হয়তো খুব সম্ভবত উচ্চ মাধ্যমিকের ফলাফল। যদিও এই প্রসঙ্গে এখনো অবধি সংসদের তরফে কোনোকিছু জানানো হয়নি। শুধুমাত্র তাই নয়, এও জল্পনা চলছে যে উচ্চমাধ্যমিকের ফলাফল যেদিন ঘোষণা করা হবে, সেদিন স্কুলগুলির হাতে মার্কশিট এবং সার্টিফিকেট দেওয়া হবে না। ২০২৩ সালে যেমন ১৯ মে মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছিল। আর উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছিল ২৪ মে। কিন্তু যেহেতু সামনে লোকসভা নির্বাচন, সেখানে কবে এই দুই বড় পরীক্ষার ফলাফল বেরোবে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

আরও পড়ুনঃ নামবে পারদ, রয়েছে টর্নেডোর আশঙ্কা! দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে আশঙ্কার খবর

যাইহোক উচ্চ মাধ্যমিকের রেজাল্ট জানতে পড়ুয়াদের wbresults.nic.in এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর হোমপেজে গিয়ে ‘West Bengal Council of Higher Secondary Education Examination – 2024’ দেখতে পাবে। তাতে ক্লিক করার পর নিজের প্রয়োজনীয় তথ্য নিয়ে পরীক্ষার্থীরা নিজেদের রেজাল্ট জানতে পারবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X