এবার মাত্র ২২৫ টাকায় রুম পেয়ে যাবেন দিঘায়, দারুণ পদক্ষেপ রাজ্য সরকারের

Published on:

ss

আর হাজার হাজার টাকা না, বরং দিঘা ঘুরতে গিয়ে মাত্র ২২৫ টাকায় থাকতে পারবেন আপনি। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম সত্যি। আর এমনই হাতে গরম সুযোগ পেয়ে যাবেন দিঘায় ঘুরতে যাওয়া পর্যটকরা।

বাংলায় যে হারে গরম পরছে, তাতে করে রাজ্যের এখন সিংহভাগ মানুষ হয় দার্জিলিং, সিকিম ছুটছেন নয়তো দিঘা বা পুরী চলে যাচ্ছেন। বিশেষ করে এখন যেন সমুদ্রবর্তী জায়গাগুলোতে পর্যটকদের ভিড় একপ্রকার উপচে পড়ছে। যেমন দিঘাতে নেমেছে মানুষের ঢল। আপনিও কি সাম্প্রতিক সময়ে দিঘা ঘুড়তে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল দারুণ সুখবর।

মাত্র ২২৫ টাকায় রুম

দিঘায় গিয়ে যদি মাত্র ২২৫ টাকায় রুম পাওয়া যায় তাহলে তো কোনও কথাই থাকে না। আবার যদি এসি বা নন এসি রুম পেয়ে যান তাহলে তো একদম সোনায় সোহাগা ব্যাপার। আসলে সকলের বাজেটের কথা ভাবনাচিন্তা করে সরকারের তরফে পশ্চিমবঙ্গের বিভিন্ন পর্যটন কেন্দ্রে গড়ে উঠেছে যুব আবাস বা ইয়ুথ হোস্টেল। দিঘাতেও রয়েছে এই ইয়ুথ হোস্টেল, যেখানে পর্যটকরা মাত্র ২২৫ টাকা খরচা করে একদম ঝাঁ চকচকে রুমে থাকতে পারেন।

কী কী সুবিধা থাকবে

ধরুণ যদি কোনও পর্যটক এই ইয়ুথ হোস্টেলে থাকতে চান তাহলে তাকে প্রতি রাতের ভিত্তিতে বুকিং করতে হবে। কিন্তু আপনি শুধুমাত্র এখানে থাকার সুবিধা পাবেন, খাওয়ার কোনও ব্যবস্থা নেই এখানে। এই ইয়ুথ হোস্টেলে চেক ইনের সময় হল সকাল ৯ টা আর চেক আউটের সময় হল সকাল ৮.৩০টা। এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, হোস্টেলের ভিতর কোনও রকমের মদ্যপান, ধূমপান করা যাবে না, এমনকি বারান্দা থেকে ভিডিও-ও করতে পারবেন না পর্যটকরা।

WhatsApp Community Join Now

কী কী ধরনের রুম রয়েছে

এই হোস্টেলে আপনি নানা ধরনের রুম পেয়ে যাবেন। ইয়ুথ হোস্টেলে ডরমেটরি রুম, এসি রুম, নন-এসি রুম, সিঙ্গেল রুম , ডবল বেডরুম, এসি ট্রিপল বেডরুম-সহ নানা রুম রয়েছে বলে খবর। এর ভাড়াও নানা ধরনের। সরকারি ওয়েবসাইট অনুযায়ী, এসি ডবল বেড রুমের ভাড়া ৮৫০ টাকা, এছাড়া ইউজার চার্জ হিসেবে দিতে হবে ৫০ টাকা। এছাড়া রয়েছে আটশয্যা বিশিষ্ট রুম, যার দাম হবে ২,৬০০ টাকার মধ্যে। কিন্তু ডরমেটরি রুমের ভাড়া যদি শোনেন তাহলে তো একদম আকাশ থেকে পড়বেন। এই ডরমেটরি রুমের ভাড়া মাত্র ২২৫ টাকা। ঠিকানা হল New Digha, Purba Medinipur, Pin-721463।

কীভাবে বুক করবেন

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই ইয়ুথ হোস্টেলে থাকতে হলে আপনি কী করবেন? তাহলে জানিয়ে রাখি, https://www.youthhostelbooking.wb.gov.in/pages/TariffChart.aspx- এই ওয়েবসাইটে যেতে হবে। অফলাইনে বুকিং করতে 91 – 33 – 2248 – 0626 এবং 91 – 33 – 2265 – 3231 এই নম্বরে ফোন করতে পারেন। তাহলে দেরি করছেন কেন? আপনারও যদি দিঘা যাওয়ার পরিকল্পনা হয়ে থাকে তাহলে এই ইয়ুথ হোস্টেল বুক করে নিতে পারেন।

সঙ্গে থাকুন ➥
X