কৃষকদের একাউন্টে ৫০০০ টাকা করে পাঠালো রাজ্য সরকার, এপ্নি পেলেন কিনা চেক করুন এভাবে

Published on:

mamata

কেন্দ্রের পাশাপাশি একের পর এক মাস্টারস্ট্রোক দিয়েই চলেছে পশ্চিমবঙ্গ সরকার। এমনিতেই কন্যাশ্রী, যুবশ্রী, সর্বোপরি লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প এনে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে এই সরকার। ছোট থেকে বড়, বৃদ্ধ সকলের জন্যেই কিছু না কিছু চমকে দিয়েছে এই সরকার। তবে চমকের এখানেই শেষ নয়, এবার এই সরকার যা করেছে যা শোনা বা জানার জন্য হয়তো কেউই তৈরি ছিলেন না। ১০০০ বা ১২০০ টাকা অতীত, এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ১০,০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করেছে।

১০,০০০ টাকা করে দেবে সরকার

ইতিমধ্যে অনেকেরই অ্যাকাউন্টে টাকা ঢুকতে শুরু করে দিয়েছে। আবার অনেকেরই অ্যাকাউন্টে এখনও অবধি টাকা ঢোকেনি বলে খবর। আজ তাদের জন্যই রইল এই প্রতিবেদনটি। আসলে বাংলার সরকারের তরফে যে সকল কৃষকের চাষের জিনিসপত্র নষ্ট হয়েছে তাদের অর্থ সাহায্য করার জন্য বিশেষ প্রকল্প আনা হয়েছে। আর এই প্রকল্পের নাম কৃষক বন্ধু প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে কৃষকরা এক ধাক্কায় ১০,০০০ টাকা করে পেয়ে যাবেন।

বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের জন্য দারুণ সুখবর দেন। তিনি বলেন, রাজ্য সরকার কৃষক বন্ধু প্রকল্পে ১.০৫ কোটি কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ২,৯০০ কোটি টাকা স্থানান্তর করেছে। বছরে কৃষকদের দুটি কিস্তিতে ১০,০০০ টাকা করে দেবে সরকার বলে ঘোষণা করেছে। এখানে জানিয়ে রাখা জরুরি, এক একটি কিস্তিতে দেওয়া হবে ৫০০০ টাকা করে। যে সকল কৃষকদের এক একরের কম জমি রয়েছে তাদের ন্যূনতম ৪০০০ টাকা করে দেওয়া হবে।

কীভাবে চেক করবেন

অনেকেই আছেন যাদের অ্যাকাউন্টে এখনও অবধি টাকা ঢোকেনি।

WhatsApp Community Join Now

১) এই স্টেটাস চেক করতে https://krishakbandhu.net/ ওয়েবসাইটে লগইন করতে হবে।

২) এই ওয়েবসাইটে ঢোকার পর হোমপেজে ‘কৃষক বন্ধু সম্পর্কিত’ বলে একটি ক্যাটাগরি দেখা যাবে। সেখানে ক্লিক করে অন্য একটি পেজে প্রবেশ করার পর ডান দিকে Login করার একটি জায়গা থাকবে এবং সেখানে User Name ও Password দিয়ে লগইন করতে হবে।

৩) যদি এই ওয়েবসাইটে কারো অ্যাকাউন্ট না থাকে তাহলে তাকে নতুন করে রেজিস্ট্রেশন করাতে হবে।

৪) ওয়েবসাইটে লগইন করার পর সেখানে বেনিফিশিয়ারি লিস্ট এবং স্ট্যাটাস চেক নামে দুটি অপশন থাকবে। এই দুটি অপশনের মধ্যে ক্লিক করে জানা যাবে আপনার আবেদন গ্রহণ হয়েছে কিনা, আপনার আবেদন বাতিল হয়েছে কিনা। সেইসঙ্গে জানতে পারবেন কবে টাকা পাবেন।

সঙ্গে থাকুন ➥
X