গরমের ছুটিতে উত্তরবঙ্গে যাওয়ার স্বপ্নভঙ্গ! একাধিক ট্রেন বাতিল করল রেল, রইল তালিকা

Published on:

njp-station

বাংলায় যে হারে গরম বাড়ছে তা দেখে ঝেঁটিয়ে এখন সকলে উত্তরবঙ্গমুখী হয়েছেন। বর্তমান সময়ে সকলেই একটু গরম থেকে থেকে মুক্তি পেতে উত্তরবঙ্গ যাওয়ার ট্রেনের টিকিট কাটছেন। এই সময়ে যাত্রীদের ভিড় এতটাই বেড়ে গিয়েছে যে সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে রেলকে। এমনকি ট্রেনে সিট এখন অমিল। যাইহোক, আপনিও কি এই সময়ে উত্তরবঙ্গে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য খুবই খারাপ খবর রয়েছে।

উত্তরবঙ্গর অনেক ট্রেন বাতিল করল রেল

জানলে চমকে উঠবেন, উত্তরবঙ্গ যাওয়ার এবার একগুচ্ছ ট্রেন বাতিল করল রেল। যে কারণে চরম হয়রানির শিকার হতে হবে রেলযাত্রীদের মনে হচ্ছে। এখন গরমের ছুটি চলছে। আর এই ছুটির মরসুমে সকলেই চাইছেন উত্তরবঙ্গ ঘুরে আসতে। কারণ উত্তরবঙ্গের পাহাড়ি দুই জেলা দার্জিলিং, কালিম্পং, অন্যদিকে সিকিমের আবহাওয়া এখন একদমই মনোরম। যদিও প্রি-নন-ইন্টারলকিং ও নন-ইন্টারলকিং কাজের পরিপ্রেক্ষিতে বহু ট্রেন বাতিল করে দিয়েছে রেল। সেইসঙ্গে বেশ কিছু ট্রেনের রুট পরিবর্তন থেকে শুরু করে সময় বদলে দেওয়া হয়েছে।

রইল বাতিল ট্রেনের তালিকা

রেল সূত্রে খবর। আগামী ৪, ৬ ও ৭ মে ট্রেন নম্বর ১৫৭২৩/১৫৭২৪ যোগবাণী-শিলিগুড়ি জং এক্সপ্রেস, ৭, ৮ মে ট্রেন নম্বর ১৫৭১৯/১৫৭২০ কাটিহার-শিলিগুড়ি জং-কাটিহার ইন্টারসিটি এক্সপ্রেস বাতিল করে দেওয়া হয়েছে। রেল জানাচ্ছে, উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের অধীনে কাটিহার ডিভিশনের কিষানগঞ্জ স্টেশন ও আলুয়াবাড়ি রোড স্টেশনে ইয়ার্ড রিমডেলিং-সহ ইলেকট্রনিক ইন্টারলকিং চালু এবং কমন লুপ লাইনের ব্যবস্থা করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের তরফে। জানা গিয়েছে, আগামী ৪ থেকে ৮,মে অবধি বাতিল করে দেওয়া হয়েছে ট্রেন নম্বর ০৭৫২০ শিলিগুড়ি জং-মালদা কোর্ট ডেমু স্পেশাল। এরপর ৫ থেকে ৯ মে ট্রেন নং ০৭৫১৯ মালদা কোর্ট-শিলিগুড়ি জং ডেমু স্পেশাল বাতিল করা হয়েছে রেলের তরফে।

এরপর ৫ থেকে ৮ মে অবধি ট্রেন নম্বর ৭৫৭০৬/৭৫৭০৫ শিলিগুড়ি জং-রাধিকাপুর-শিলিগুড়ি জং ডেমু স্পেশাল, ট্রেন নম্বর ০৭৫০৮ শিলিগুড়ি জং-রাধিকাপুর ডেমু স্পেশাল এবং ট্রেন নম্বর ১৫৪৬৪/১৫৪৬৩ বালুরঘাট-শিলিগুড়ি জং-বালুরঘাট ইন্টারসিটি এক্সপ্রেস বাতিল করেছে ভারতীয় রেল। আগামী ৬ থেকে ৯ মে ট্রেন নম্বর ০৭৫০৭ রাধিকাপুর-শিলিগুড়ি জং ডেমু স্পেশাল, ৫, ৭ ও ৮ ট্রেন নম্বর ০৭৫৪৪/০৭৫৪৩ শিলিগুড়ি জং-কাটিহার-শিলিগুড়ি জং ডেমু স্পেশাল এবং ট্রেন নম্বর ১৫৭১০/১৫৭০৯ নিউ জলপাইগুড়ি-মালদা টাউন-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X