WBPSC-র মাধ্যমে বিপুল নিয়োগ, প্রচুর কর্মসংস্থানের সুযোগ করে দিল পশ্চিমবঙ্গ সরকার

Published on:

job

আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? আপনিও কি বেকার? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর। ভোটের মুখে একপ্রকার চাকরির ঝুলি খুলে দিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্য সরকারের বহু শুন্যপদে নিয়োগের ঘোষণা করেছে। ইতিমধ্যে সরকারের তরফে চাকরির জন্য আবেদনপত্র চাওয়া হয়েছে। এখন আপনার মনেও নিশ্চয়ই প্রশ্ন জাগছে যে পদের নাম কী? কতগুলি পদে কর্মী নিয়োগ করছে সরকার? তাহলে বিশদে জানতে নজর রাখুন লেখাটির ওপর।

সরকারের বিজ্ঞপ্তি অনুসারে, সরকারের বহু পদে আগামী ২২ এপ্রিল, ২০২৪ থেকে আবেদন করার প্রক্রিয়া শুরু হবে এবং আবেদনের শেষ তারিখ হবে ১৩ মে ২০২৪। অর্থাৎ আপনার হাতে কিন্তু এক মাসেরও বেশি সময় নেই। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, সরকারের ফিশারিজ এক্সটেনশন অফিসার, সহকারী গবেষণা কর্মকর্তা, ফিশারি সুপারভাইজার এবং অন্যান্য পদগুলির মধ্যে ৮১ টি শূন্যপদে লোক নেওয়া হবে।

কীভাবে করবেন আবেদন?

বিভিন্ন পদে আবেদনের জন্য আবেদনকারীর কাছে থাকতে হবে, শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয় ডকুমেন্টস, বয়সের প্রমাণপত্র, আবেদনকারীর জাতিগত সংশয় পত্র যদি থাকে, পাসপোর্ট সাইজ ছবি, আধার কিংবা ভোটার কার্ড ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্টস। আপনিও যদি উল্লেখিত পদগুলিতে আবেদন করতে চান এবং আরও বিশদে জানতে চান তাহলে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট https://wbpsc.gov.in/ -এ ভিজিট করতে হবে।

শ্রেণি হিসেবে পদ ভাগ করে দেওয়া হয়েছে। যেমন…

UR- ৩২
OBC “A”- ৮
OBC “B” -৫
SC – ১৬
ST- ৫
PwBD – ৬
EWS- ৮
MSP- ১

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X