দু’বছর আগের ঘটনাকে সদ্য দাবি করে ভাবমূর্তি রক্ষার চেষ্টা! নিজের জালেই ফাঁসল কলকাতা পুলিশ

Published on:

kolkata police

কলকাতাঃ বর্তমান সময়ে তিলোত্তমা কাণ্ডে বাংলা তথা সমগ্র দেশ উত্তাল হয়েছে রয়েছে। আরজি কর মেডিকেল কলেজে কর্তব্যরত মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় রীতিমতো গর্জে উঠেছে সমগ্র বাংলা। রাস্তায় নেমে বিক্ষোভ প্রতিবাদের শামিল হয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে সেলেবরা। সকলের মুখে একটাই কথা, ‘তিলোত্তমার বিচার চাই’। যদিও এই ঘটনার কয়েকদিন কেটে গেলও কোনওরকম বিচার না মেলায় সাধারণ আমজনতার ক্ষোভ যেন আরও বাড়ছে। এতকিছুর মাঝেও এবার নতুন করে বিতর্কের সৃষ্টি করল কলকাতা পুলিশ যা হয়তো কেউ স্বপ্ন ভাবতে পারেনি। এমনিতে তিলোত্তমাকাণ্ডে কলকাতা পুলিশের ভূমিকাকে ঘিরে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। তারপর সামাজিক মাধ্যমে এমন একটি ছবি বিগত কয়েকদিন ধরে ঘোরাফেরা করছে যা কলকাতা পুলিশ থেকে শুরু করে রাজ্য প্রশাসনের যথেষ্ট অস্বস্তি বাড়িয়েছে।

সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিশের একটি ছবি ভাইরাল হচ্ছে যেখানে দেখা যাচ্ছে বাস থেকে একজন কন্ডাক্টার রাস্তায় দাঁড়িয়ে থাকা পুলিশ আধিকারিককে টাকা দিচ্ছে। আর এই ছবি ঘিরেই যতরকম বিতর্কের সৃষ্টি হয়েছে। শুধু তাই নয় এই ঘটনার ছবি ভাইরাল হতেই কলকাতা পুলিশের তরফে যা পদক্ষেপ নেওয়া হয়েছে তা যেন আরো বিতর্কে সৃষ্টি করেছে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কী হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির উপর।

 বাস থেকে টাকা নেওয়ার ছবি ভাইরাল

বর্তমান সময়ে নানা ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক এবং কলকাতা পুলিশ যেন একে অপরের পরিপূরক হয়ে উঠেছে। গতকাল ১ সেপ্টেম্বর ছিল পুলিশ দিবস আর এই বিশেষ দিনে এমন একটি কাজ করেছে কলকাতা পুলিশ যাকে ঘিরে যতরকম বিতর্কের সৃষ্টি হয়েছে। যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তারা সকলেই নিশ্চয়ই দেখে থাকবেন যে বাস থেকে পুলিশের একটি টাকা নেওয়ার ছবি ভাইরাল হয়েছে। এদিকে এই ছবি ভাইরাল হতেই পুলিশের বিরুদ্ধে তোলাবাজি চাওয়ার অভিযোগও ব্যাপকভাবে করা হচ্ছে। যদিও পুলিশের অভিযোগ এটা নাকি জরিমানা নেওয়া হচ্ছিল। কিন্তু সেই দাবি করতে না করতেই সোশ্যাল মিডিয়া থেকে একটি পোস্ট ডিলিটও অবধি করে দেয় কলকাতা পুলিশ।

FAKE ছবি বলে দাবি পুলিশের

গত ২৫ শে আগস্ট একটি বাসের থেকেই জরিমানা নেওয়া হচ্ছিল বলে সোশ্যাল মিডিয়ায় দাবি করে কলকাতা পুলিশ। কিন্তু তা মুহূর্তের মধ্যেই মুছেও ফেলে লালবাজার। কারণ পরে এটি দাবি করা হয় যে ছবিটি ২০২৩ সালের, ঘটনাস্থল বেহালা। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে তাহলে কি নিজেদের ভুল মেনে নিল কলকাতা পুলিশ?

WhatsApp Community Join Now

অস্বস্তি বাড়ছে পুলিশের

আরজিকর মেডিকেল কলেজে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা থেকে শুরু করে মদ্যপ অবস্থায় সিভিক ভলেন্টিয়ারের তান্ডব, সবকিছুকে ঘিরে নিত্য নতুন বিতর্কের পারদ তুঙ্গে উঠছে বাংলায়। আরজি কর-কাণ্ডে যেমন সিভিক ভলান্টিয়ার অভিযুক্ত। সেই অভিযুক্ত গ্রেফতারও হন ব্যাটালিয়ানের ব্যারাক থেকে। এরপর শুক্রবার রাতে কলকাতা পুলিশের মুখ পুড়িয়েছেন আর এক সিভিক ভলান্টিয়ার। ব্যারিকেড ভেঙে প্রতিবাদ মঞ্চে ঢুকে পড়েন মদ্যপ সিভিক বলে অভিযোগ তোলেন রবীন্দ্রভারতীর প্রতিবাদীরা। এদিকে সিভিককে পালানোর সুযোগ করে দিয়ে আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে পড়েন ট্রাফিক সার্জেন্ট।

সঙ্গে থাকুন ➥
X