বাড়িতে গ্যাস থাকলেই আসছে ফোন, সাবধান! নাহলেই ঘটবে বিরাট বিপদ

Published on:

lpg gas cylinder

কলকাতাঃ কথাতেই আছে না সাবধানতার মার নেই। এবার গ্যাস বুকিং এর ক্ষেত্রে বা আপনার বাড়িতে যদি গ্যাস সিলিন্ডার থেকে থাকে সেক্ষেত্রে আপনাকে আরো সতর্ক হতে হবে।  নইলে এই গ্যাসের জন্য এক সময় আপনাকে সর্বস্ব খুইয়ে সর্বশান্ত হতে হবে। হয়তো খোয়াতে হতে পারে অনেক টাকা, হ্যাঁ ঠিকই শুনেছেন।

প্রতারণার ফাঁদে পা দেবেন না

এমনিতে যত সময় এগোচ্ছে ততই স্ক্যামাররা নতুন নতুন ফন্দি এঁটে কিভাবে সাধারণ মানুষকে বোকা বানানো যায় বা ফাঁদে ফেলা যায় তা নিয়ে কৌশল তৈরি করছে। এমন অনেকে দেখা গিয়েছে সেই ফাঁদে পা দিয়ে বহু মানুষ নিজের সর্বস্ব খুইয়ে বসে আছেন। বর্তমান সময় এমন কোনও বাড়ি হয়তো বাকি নেই যেখানে গ্যাসে রান্না হয় না। কিন্তু এই গ্যাস কখন আপনাকে সর্বশান্ত করে দেবে, সেটা আপনি হয়তো ধরতেও পারবেন না। আগে হত কিন্তু এখন এই ভুয়ো ফোন কলের মাত্রা যেন হু হু করে বেড়েই চলেছে। প্রচারকরা নানা রকম নানা প্ল্যান বের করে মানুষকে ফোন করছেন এবং তাদের থেকে তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন। এখন এই গ্যাস নিয়েও এই একই কাজ করছে প্রতারকরা। আর এই নিয়েই সকলকে এবার সতর্ক করলে কলকাতা পুলিশ।

সতর্ক করল কলকাতা পুলিশ

গ্যাসের ব্যাপার নিয়ে এবার সকলকে সতর্ক করল কলকাতা পুলিশ। সম্প্রতি কলকাতা পুলিশের তরফে সামাজিক মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। আর এই ভিডিও দেখেই সকলে রীতিমতো চমকে গিয়েছেন। আপনিও কি জানতে ইচ্ছুক যে এই ভিডিওতে কী আছে? তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

WhatsApp Community Join Now

কলকাতা পুলিশের ডিসিপি সাইবার ক্রাইমের পক্ষ থেকে এক্স হ্যান্ডেলে বলা হয়েছে, ‘গ্যাস ডিলারদের নামে আসা ভুয়ো কলগুলি থেকে সাবধান। ক্যামেরা আপনার নম্বরে ফোন করে নিজেদের এজেন্ট হিসেবে পরিচয় দিয়ে আপনাকে সরকার থেকে পাওয়া ভুতো সবসিডির প্রলোভন দেখি আপনার থেকে সবকিছু হাতিয়ে নিতে পারে।’

সঙ্গে থাকুন ➥
X