এপ্রিলেই মাধ্যমিকের রেজাল্ট! কীভাবে জানা যাবে, জানুন এক ক্লিকেই

Published on:

madhyamik-pariksha

এক বছরের প্রতীক্ষার পর চলতি বছরে সংঘটিত হয়েছিল মাধ্যমিক পরীক্ষা। প্রতি বছরের ন্যায় এই বছরও কয়েক লাখ পরীক্ষার্থী জীবনের প্রথম বড় পরীক্ষায় বসেছিল। যাইহোক, আপনার সন্তানও কি চলতি বছরের মাধ্যমিক পরীক্ষায় বসেছিল? জানেন কবে পরীক্ষার ফলাফল বেরোবে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

আরও পড়ুনঃ সন্তানকে ভর্তি করাবেন কেন্দ্রীয় বিদ্যালয়ে? এই একটা ভুলে হতে পারে জীবন ছারখার

এমনিতে যত সময় এগোচ্ছে ততই যেন শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটছে। প্রশ্নপত্র থেকে শুরু করে পরীক্ষার খাতা দেখার নিয়ম সহ একাধিক জিনিসে আমূল পরিবর্তন ঘটছে। এবার তেমনই একটি বড় পরিবর্তন ঘটবে শিক্ষা ব্যবস্থায়। এতে করে উপকৃত হবে পরীক্ষার্থীরাই। যাইহোক, মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে তা নিয়ে জিজ্ঞাসা রয়েছে সকলের।

এপ্রিলেই মাধ্যমিকের ফল?

মধ্যশিক্ষা পর্ষদ সুত্রে খবর, চলতি মাস অর্থাৎ এপ্রিল মাসেই মাধ্যমের ফলাফল বেরোতে পারে। ২০ এপ্রিলের পর মাধ্যমিকের ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। যদিও এই বিষয়ে এখনও অবধি মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি। এদিকে এপ্রিল মাস থেকেই শুরু হচ্ছে ভোট। এহেন অবস্থায় রেজাল্ট বেরোবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। যাইহোক, মাধ্যমিক পরীক্ষার ফলাফল জানতে পড়ুয়াদের ক্লিক করতে হবে wbresults.nic.in ওয়েবসাইটে। এছাড়া www.wbbse.wb.gov.in থেকেও ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। এমনিতেই ফলাফল জানার জন্য উত্তেজনায় টগবগ করে ফুটছে পরীক্ষার্থীরা। যাইহোক এখন প্রশ্ন উঠছে কীভাবে জানা যাবে ফলাফল?

কীভাবে জানবেন মাধ্যমিকের রেজাল্ট?

১) প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট wbresults.nic.in ক্লিক করতে হবে।
২) এরপর WBBSE মাধ্যমিক ক্লাস 10 রেজাল্ট লিঙ্ক-এ ক্লিক করতে হবে।
৩) তারপর রোল নম্বর, জন্ম তারিখ লাগবে লগ-ইন করতে হবে, এরপরেই জানা যাবে ফলাফল।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X