মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের আগে নম্বর দেওয়া নিয়ে বড় ঘোষণা! বিরাট নির্দেশ পর্ষদের

Published on:

madhyamik-pariksha

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে বেরোবে? সেই নিয়ে লাখ লাখ পরীক্ষার্থী থেকে শুরু করে তাঁদের অভিভাবকদের প্রশ্নের শেষ নেই। এদিকে এই বিষয়ে রীতিমতো মুখে কুলুপ এঁটেছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। সবথেকে বড় কথা কবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল বেরোবে সেদিকে চাতক পাখির মতো তাকিয়ে রয়েছে পড়ুয়ারা। এরই মাঝে স্কুলগুলির উদ্দেশ্যে বড় নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ, যে সম্পর্কে সকলের জেনে রাখা জরুরি।

মাধ্যমিক শিক্ষা মাধ্যমিকের দশম শ্রেণির ফলাফল শীঘ্রই প্রকাশিত হতে পারে বলে ইঙ্গিত মিলেছে। WBBSE দশম শ্রেণির পরীক্ষা ২ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত পরিচালিত হয়েছিল। এপ্রিল মাসের শেষের মধ্যে প্রকাশিত হতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। যদিও এই মাসেই লোকসভার প্রথম দফার ভোট রয়েছে। ভোটের আগে এই মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল বেরোবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে। এসবের মাঝেই এবার স্কুল শিক্ষকদের মাধ্যমিক পরীক্ষার্থীদের খাতায় নম্বর সংশোধনের শেষদিন অর্থাৎ সময়সীমা বেঁধে দিল পর্ষদ।

মাধ্যমিকের নম্বর নিয়ে বড় নির্দেশ পর্ষদের

অভিযোগ, বিভিন্ন মাধ্যমিক পরীক্ষার্থীর নম্বরে হেরফের রয়েছে বলে মূল্যায়নে ধরা পড়েছে। এহেন পরিস্থিতিতে নতুন করে অনলাইনে নম্বর পুনর্মূল্যায়ন করতে নির্দেশ দিয়েছে পর্ষদ। আজ ১৬ এপ্রিল সকাল ৬ টা থেকে ১৮ এপ্রিল দুপুর ২ টো পর্যন্ত এই সুবিধা দেওয়া হয়েছে পর্ষদের তরফে। মূলত কোন কোন পরীক্ষার্থীর নম্বর নিয়ে অভিযোগ রয়েছে, সেই পরীক্ষার্থীদের উত্তরপত্রগুলি ফের মূল্যায়ন করার নির্দেশ দেওয়া হয়েছে পর্ষদের তরফে।

আরও পড়ুনঃ তিন মাসের মধ্যেই লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করছে পশ্চিমবঙ্গ সরকার? মাথায় বাজ ভাঙল মহিলাদের

কানাঘুষো শোনা যাচ্ছে, মাধ্যমিক পরীক্ষার ফলাফল চলতি মাসের ২০ এপ্রিলের মধ্যে বেরোতে পারে। যাইহোক শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট www.wbresults.nic.in -এর মাধ্যমে পরীক্ষার ফলাফল জানতে পারবে। শিক্ষার্থীরা প্রকাশিত হওয়ার পরে রোল নম্বর এবং জন্ম তারিখ ব্যবহার করে তাদের ফলাফল পরীক্ষা করতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X