শীগ্রই শুরু হবে নিকো পার্ক মেট্রো, জট কাটতেই শুরু হল কাজ 

Published on:

kolkata-metro

পাতাল রেল বা মেট্রোকে এখন সকলের লাইফলাইন আখ্যা দেওয়া হচ্ছে। কম সময়ে এবং কম টাকায় শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সহজেই চলে যাওয়া যায় এই মেট্রোর ওপর ভর করে। এদিকে যত সময় এগোচ্ছে ততই কলকাতা মেট্রোর মুকুটে একের পর এক নয়া পালক জুড়ছে। এবারও তার ব্যতিক্রম ঘটল না। এবার কলকাতা মেট্রো নয়া রেকর্ড গড়ল, যা শুনলে মেট্রো প্রেমীদের দিল খুশ হয়ে যাবে একেবারে।

মেট্রোর মুকুটে নয়া পালক

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে একটি মেট্রো রুটে জট কাটল। এটা তো সকলেই জানেন যে বছরের পর বছর ধরে নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত পাতাল রেলের নির্মীয়মাণ রুটে এবার নিকো পার্ক লাইন সম্প্রসারণের কাজ ফের একবার শুরু হল বলে খবর। আর এমনই জানিয়েছেন মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র।

কার্যত পুলিশের অনুমতি না থাকায় নিকো পার্কের মেট্রো লাইন তৈরি করার ক্ষেত্রে বারবার সমস্যার মুখে পড়তে হচ্ছল মেট্রো আধিকারিকদের। মূলত মেট্রোর ক্ষেত্রে অত্যন্ত জরুরি জিনিস ভায়াডাক্ট কিছুতেই নির্মান করা সম্ভব হচ্ছিল না। পকলকাতা পুলিশের অনুমতি না থাকায় এই সমস্যা মিটছিল না। তবে এক্ষেত্রে আর কোনওরকম বাধা রইল না। আর এই নিয়ে বিজ্ঞপ্তি জারি করে সাফ সাফ জানিয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ।

কী জানাচ্ছে মেট্রো

মেট্রোর তরফে মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে N পাওয়ার পরেরদিন থেকেই ট্রায়াল রান শুরু হয়েছে। গত ১৫ তারিখ পর্যন্ত তা চলবে। গত সাতদিনের ট্রায়াল রানের ভিত্তিতে রিপোর্ট তৈরি করে বাকি সমস্ত দিক খতিয়ে দেখা হবে। আগামী দিনে ট্রাফিক ব্লকের সমস্যা মিটলেই এই ভায়াডাক্ট নির্মাণের কাজ শুরু করাই আসল। তার পর ৩ মাসের মধ্যেই গোটা লাইন সম্প্রসারণের কাজ শেষ করা সম্ভব হবে। এখন দেখার কবে এই কাজ শেষ করতে পারে মেট্রো রেল কর্তৃপক্ষ।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X