লটারি লাগল ক্লাবগুলোর, ফের অনুদানের ঘোষণা মমতার! এবার কত টাকা করে মিলবে?

Updated on:

mamata banerjee nabanna

ইন্ডিয়াহুড ডেস্কঃ রাজ্যের মানুষের সুবিধার্থে ক্লাবগুলিকে এগিয়ে আসার কথা বারংবার বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খেলা সহ নানান সাংস্কৃতিক অনুষ্ঠানগুলির মাধ্যমে মুখ্যমন্ত্রী ক্লাবকে এগিয়ে আসার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। এর জন্য নানা ভাবে আর্থিক সাহায্যও করেছে রাজ্য সরকার। এবার সেই দিকে আরও একবার ক্লাবগুলিকে আর্থিক অনুদানের ঘোষণা করল রাজ্য।

লোকসভা ভোট মিটতেই এক বড়সড় সিদ্ধান্ত নিল রাজ্য। নির্বাচনে সবুজ আবির উড়তেই একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এবার মুখ্যমন্ত্রী কল্পতরুর ভুমিকায় অবতীর্ণ হয়ে ফের একবার ক্লাবগুলির দিকে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। ফের কত টাকা অনুদান দিল রাজ্য? তা জানাবো এই প্রতিবেদনে।

ক্লাবগুলিকে কত টাকা দিল রাজ্য?

ঠিক কদিন আগেই দুর্গাপুজো কমিটিগুলোকে নিয়ে নেতাজি ইনডোর স্টেডিয়ামে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে দুর্গাপুজোর জন্য প্রতিটি কমিটিকে ৮৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেন। শুধু তাই নয়, তিনি এও বলেন যে আগামী বছর এই অনুদান ১৫ হাজার টাকা বাড়িয়ে ১ লক্ষ টাকা করে দেওয়া হবে।

এদিকে এ এবার ক্লাবগুলোর প্রতি সদয় হলেন মুখ্যমন্ত্রী। ২০২৩ সালে ক্লাবগুলোকে অনুদান আর দেওয়া হবে না বলে জানান তিনি। তবে এক বছর ঘুরতে না ঘুরতেই, ফের ক্লাবগুলোর জন্য অনুদানের ঘোষণা করা হয় রাজ্যের তরফে। এবার ১৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে জানা গিয়েছে।

WhatsApp Community Join Now

উল্লেখ্য, ২০১১ সালে ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যের ক্লাবগুলোকে মোটা অনুদান দিয়ে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে অনেক বিতর্ক হলেও, তাঁর পরোয়া করেননি তিনি। ক্লাবগুলোকে প্রথমে ২ লাখ এরপর টানা তিন বছর ১ লাখ করে অনুদান দেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফে। তবে, কোভিডের সময় সেই টাকা বন্ধ করে দেওয়া হয়।

উল্লেখ্য, একুশের নির্বাচনের সময় ১৬ই আগস্টকে খেলা হবে দিবস হিসেবে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের যুবদের মধ্যে খেলার প্রতি আগ্রহ বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। তবে, বিরোধীদের আবার অন্য মত ছিল। বিরোধীরা পাল্টা দাবি করে যে, রাজ্যে বিরোধী দমন এবং সন্ত্রাসকে প্রশ্রয় দেওয়া ‘খেলা হবে’ স্লোগানকে মান্যতা দেওয়ার জন্যই এই উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। বলে দিই, এবার সেই খেলা হবে দিবসেই রাজ্যের ক্লাবগুলোকে ১৫ হাজার করে টাকা দেওয়া হবে। ক্রীড়া দফতরের তরফে এমনই জানানো হয়েছে।

সঙ্গে থাকুন ➥
X