জুনের ৮, ৯ তারিখে শিয়ালদা শাখায় বাতিল অজস্র ট্রেন! বড় সিদ্ধান্তের পথে পূর্ব রেল

Published on:

sealdah-station

কলকাতাঃ আপনিও নিত্যদিন ট্রেনে করে যাতায়াত করেন? বিশেষ করে আপনিও কি শিয়ালদহ ডিভিশনের ট্রেনে যাতায়াত করেন? তাহলে আপনার জন্য রইল খুব খারাপ খবর। আবারো একবার বাড়তে চলেছে রেল যাত্রীদের সমস্যা। কারণ নতুন মাসের শুরুতে বাতিল হতে পারে একের পর এক ট্রেন। অফিস যাত্রী থেকে শুরু করে স্কুল, কলেজ, ইউনিভার্সিটি থেকে শুরু করে আরো হাজার হাজার মানুষ বিপাকে পড়তে চলেছেন।

জানা যাচ্ছে, আগামী ৮ এবং ৯ জুন বহু ট্রেন বাতিলের সম্ভাবনা রয়েছে শিয়ালদা ডিভিশনে। এখন নিশ্চয়ই ভাবছেন যে কেন এই ট্রেন বাতিল? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই ১২ বগির লোকাল ট্রেন চলতে দেখা যাবে শিয়ালদহে ডিভিশনে। হ্যাঁ ঠিকই শুনেছেন। পূর্ব রেলের এহেন সিদ্ধান্তের জেরে একদিকে লক্ষ লক্ষ মানুষ যেমন উপকৃত হবেন, ঠিক তেমনই সাময়িকভাবে ব্যাপক সমস্যার সম্মুখীন হবেন মানুষ।

কেন বাতিল হবে ট্রেন?

শিয়ালদহ শাখায় ইতিমধ্যে প্ল্যাটফর্ম বাড়ানোর কাজ চলছে বলে বহুদিন আগেই জানিয়েছিল পূর্ব রেল। পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, ১-৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে ১২ বগির ট্রেন ছাড়বে খুব শীঘ্রই। তবে আগামী ৮ ও ৯ জুন মেগা ব্লক নিতে পারে শিয়ালদহ ডিভিশন, যে কারণে বহু ট্রেন বাতিলের আশঙ্কা করা হচ্ছে। সেইসঙ্গে দোসর হবে যাত্রীর সমস্যাও। লোকসভা ভোট মিটলেই এই মেগা ব্লক হবে বলে পূর্ব রেল সূত্রে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ভোটের মাঝেই সুখবর, DA-র পর ফের আরেকটি ভাতা বাড়াল সরকার! বিপুল লাভ কর্মীদের

আগামী জুন মাসের মধ্যেই শিয়ালদহ ডিভিশনে ১২ বগি লোকাল ট্রেন চালানোর লক্ষ্যমাত্রা নিয়েছে পূর্ব রেল। সেজন্য তোড়জোড় শুরু করে দিয়েছে রেল। এদিকে ১২ বগির ট্রেন ছুটতে শুরু করলে ট্রেনগুলিতে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় অনেকটাই আটকানো সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X