হাজার, ১২০০-র দিন শেষ! এবার লক্ষ্মীর ভাণ্ডারে মিলবে আরও বেশি, কত দেবে পশ্চিমবঙ্গ সরকার?

Published on:

lakshmir bhandar

কলকাতাঃ কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে বিভিন্ন রাজ্য সরকার নানা প্রকল্প পরিচালিত করছে। মূলত জনকল্যাণে বিভিন্ন প্রকল্প চালানো হয়। বর্তমান সময়ে বাংলা থেকে শুরু করে সমগ্র দেশে একটি প্রকল্প নিয়ে জোরদার আলোচনা চলছে। আর তা হল লক্ষ্মীর ভাণ্ডার। এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প এক কথায় বাংলার সরকারের জন্য নানা দিকে পোয়া বারো হিসেবে প্রমাণিত হয়েছে বলে মনে হচ্ছে। কিন্তু এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সুপারহিট প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বিরাট খবর সামনে উঠে এল।

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বিরাট আপডেট

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এই লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে সরকার কী এমন সিদ্ধান্ত পারে আগামী দিনে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর। আগে এই প্রকল্পের মাধ্যমে সাধারণ শ্রেণীর মহিলারা পেতেন ৫০০ টাকা করে। এখন তাদের এই টাকা বাড়িয়ে করা হয়েছে ১০০০ টাকা মাথা পিছু। তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলাদের ১০০০ টাকা অর্থ সাহায্য বাড়িয়ে করা হয়েছে ১২০০ টাকা মাথা পিছু। তবে এবার কি এই টাকা বাড়বে?

গেমচেঞ্জার লক্ষ্মীর ভাণ্ডার

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, চলতি ২০২৪ সালের লোকসভা ভোটে বাংলায় তৃণমূলের জন্য গেমচেঞ্জার হিসেবে প্রমাণিত হয়েছে। এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ওপরেই রীতিমতো ভর করে গ্রামবাংলার মানুষের বিপুল ভোট পেয়েছে ঘাসফুল শিবির বলে মনে হচ্ছে। তবে এবার কানাঘুষো শোনা যাচ্ছে যে, আগামী দিনে এই প্রকল্পের টাকা বেশ খানিকটা বাড়ানো হবে। ১০০০-১২০০ না আগামী দিনে এই টাকার পরিমাণ ১৫০০-২০০০ টাকা অবধি বাড়াতে পারে সরকার। অন্তত বাংলার মহিলারা তেমনই মনে করছেন।

 

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X