প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে জংশন তকমা, নয়া পালক মুর্শিদাবাদ স্টেশনের মুকুটে

Published on:

murshidabad-station

আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? আপনিও কি রোজ ট্রেনে করে যাতায়াত করেন? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর। বিশেষ করে আপনিও যদি শিয়ালদহ ডিভিশনের যাত্রী হয়ে থাকেন তাহলে তো একদম সোনায় সোহাগা হতে চলেছে। জানা গিয়েছে, এবার এক দীর্ঘ প্রতীক্ষিত স্টেশন ‘জংশন’-এর তকমা পেল। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন স্টেশন? তাহলে বিশদে জানতে চোখ রাখুন লেখাটির ওপর।

এমনিতে যত সময় এগোচ্ছে ভারতীয় রেলের সঙ্গে সাধারণ মানুষের দৈনন্দিন যাত্রা আরও আরামদায়ক এবং সুবিধায় ভরে উঠছে। একদিকে যেমন দেশের সিংহভাগ মানুষ দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য রেল ব্যবস্থার ওপর চোখ বন্ধ করে ভরসা করছেন ঠিক সেভাবেই অন্যদিকে রেলও মানুষের সুবিধার জন্য কাজ করেই চলেছে। দিন দিন নতুন নতুন রেল রুট, স্টেশন, ট্রেন এনে রেলযাত্রীদের যাত্রাকে আরও যেন মাখনের মতো করে দেওয়ার কাজ করছে ভারতীয় রেল। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটল না। জানা যাচ্ছে, শিয়ালদহ ডিভিশন এ একটি জংশন স্টেশনের বৃদ্ধি ঘটলো। নিশ্চয়ই ভাবছেন কোন স্টেশন?

তাহলে জানিয়ে রাখি, মুর্শিদাবাদের হাজারদুয়ারির আদলে তৈরি হওয়া মুর্শিদাবাদ রেল স্টেশনকে ‘জংশন’-এর তকমা দেওয়া হল। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর মুর্শিদাবাদ রেল স্টেশনে মুর্শিদাবাদ জংশনের বোর্ড লাগল। হ্যাঁ ঠিকই শুনেছেন। ইতিমধ্যে স্টেশনের বাইরে এই জংশন-এর বোর্ড লাগানো হয়েছে। এদিকে রেলের এহেন সিদ্ধান্তের জেরে বেজায় খুশি নিত্য রেল যাত্রীরা। কেউ কেউ বলছেন, ‘শিয়ালদহ ডিভিশনে আগামী দিনে শিয়ালদহ বা রানাঘাট জংশন থেকে কৃষ্ণনগর সিটি বহরমপুর মুর্শিদাবাদ জংশন, নসিপুর ব্রিজ হয়ে আগামী দিনে যাত্রীবাহী প্যাসেঞ্জার ট্রেন ছুটবে আশা রাখি।’

সঙ্গে থাকুন ➥
X