১২ লক্ষের বই, ৯৫ লাখের ফ্ল্যাট! কত কোটির মালিক অভিজিৎ গঙ্গোপাধ্যায়? জানালেন নিজেই

Published on:

Abhijit Gangopadhyay Net Worth Wealth

কলকাতা হাইকোর্টের বিচারকের আসন ছেড়ে আজ তিনি ভোটের ময়দানে। করছেন একদম পেশাদার রাজনীতিকদের মতো প্রচার। তমলুকের আসনে মনোনয়ন অবধি জমা দিয়ে দিয়েছেন। বুঝতেই পারছেন আজ কাকে নিয়ে আলোচনা হচ্ছে? হ্যাঁ ঠিকই ধরেছেন, আজ আলোচনা হচ্ছে একদা কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিয়ে। আজকের এই প্রতিবেদনে প্রাক্তন জাস্টিস গঙ্গোপাধ্যায়ের সম্পত্তি কত তা জানানো হবে।

লোকসভা ভোটের মুখে এমনিতে চমক দিয়েই চলেছে শাসক, বিরোধী সব দলই। কিন্তু এবারে বেশি লাইমলাইট যেন ছিনিয়ে নিয়েছে বিজেপি। ভোটের মুখে একের পর এক পরিচিত মুখকে দলে নিয়ে সকলকে চমকে দিয়েছে রাজ্য গেরুয়া শিবির, যাদের মধ্যে অন্যতম হলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাকে নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। দীর্ঘদিন ধরে চাকরি প্রার্থীদের কাছে তিনি ছিলেন ‘মসিহা’। যদিও তাঁর রাজনীতিতে প্রবেশ নিয়ে অনেকেই অনেক দ্বিমত পোষণ করেছেন। ব্যাপারটি কেউ কেউ মেনে নিয়েছেন তো আবার কেউ কেউ আছেন যারা এখনও সেটি হজম করতে পারছেন না। যাইহোক, আপনি কি জানেন যে তিনি কত টাকার সম্পত্তির মালিক? তাহলে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

কত টাকার মালিক অভিজিৎ গঙ্গোপাধ্যায়?

শনিবার তমলুক লোকসভা কেন্দ্র থেকে মনোনয়ন জমা দেন বিজেপি প্রার্থী তথা কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর মনোনয়নপত্রে দেওয়া সম্পত্তির হিসেব অনুযায়ী, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রয়েছে ৯৫ লক্ষ টাকার ফ্ল্যাট, সেইসঙ্গে রয়েছে ১২ লক্ষ টাকার মূল্যের বই। হ্যাঁ ঠিকই শুনেছেন। এছাড়া জানা গিয়েছে,২০১৮-১৯ অর্থবর্ষে ৩১ লক্ষ টাকা ৬ হাজার টাকা আয় করেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপর থেকে বছর বছর তাঁর সম্পত্তির পরিমাণ আরও বাড়তে থাকে।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হাতে নগদ কত রয়েছে?

এরপর ২০১৯-২০ অর্থবর্ষে ৩৫,৬২,০০০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে ৩৮, ৮৪,০০ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে ৪২, ১৬ হাজার টাকা এবং ২০২২-২৩ অর্থবর্ষে অভিজিৎ গঙ্গোপাধ্যায় আয় করেছেন ৫৯ লক্ষ ৩৬ হাজার টাকা। মনোনয়ন জমা দেওয়ার সময়ে তাঁর কাছে রয়েছে নগদ ১২ হাজার টাকা। সেভিংস অ্যাকাউন্টে টাকা জমা রাখার পাশাপাশি ফিক্সড ডিপোজিট স্কিমেও বিনিয়োগ করেছেন তিনি। তিনটি এলআইসি পলিসি আছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে। প্রথম দুটি ২ লক্ষ ৩ হাজার ৭০০ টাকার ও তৃতীয়টি ২ লক্ষ ৯৯ হাজার ৬৮০ টাকার বিমা বলে জানানো হয়েছে হলফনামায়। তাঁর কাছে যে গাড়িটি রয়েছে সেটারই মূল্য কয়েক লক্ষ টাকা। জানা গিয়েছে, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের গ্যারেজে যে মারুতি সিয়াজ গাড়িটি রয়েছে, সেটির মূল্য ৫,৮২,০০০ টাকা।

WhatsApp Community Join Now

হাতে রয়েছে মূল্যবান দুটি আংটি

এছাড়া মূল্যবান পাথর সহ সোনার দুটি আংটি দুটির দাম ৭৫ হাজার টাকা। এছাড়া তাঁর কাছে যে আইনের বই রয়েছে সেগুলির মূল্য ১২ লক্ষ টাকার। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৭ লক্ষ ২১ হাজার ১৫২ টাকা। এছাড়া হাওড়ার ডোমজুড়ে একটি জমি রয়েছে যার দাম ৬০ লক্ষ ৩৪ হাজার টাকা বলে জানা গিয়েছে হলফনামা অনুযায়ী। এছাড়া সল্টলেকে তাঁর একটি ফ্ল্যাট রয়েছে। ২০২১ সালে ৮০ লক্ষ টাকা দিয়ে ফ্ল্যাটটি কিনেছিলেন তিনি, যার বর্তমান দাম ৯৫ লক্ষ টাকা। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মোট অস্থাবর সম্পত্তি রয়েছে ১ কোটি ৫৫ লক্ষ ৩৪ হাজার ৪৭২ টাকার। তাঁর নামে রয়েছে ৫০ লক্ষ টাকার হোম লোনও রয়েছে।

সঙ্গে থাকুন ➥
X