দার্জিলিং, ডুয়ার্স এখন আরও হাতের মুঠোয়, একগুচ্ছ বাস নামাচ্ছে NBSTC

Published on:

nbstc

পাহাড় মানেই হল এক আলাদা ভালোবাসার জায়গা। শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা যাইহোক না কেন, একবার হলেও পাহাড় যাওয়া মাস্ট। যদিও এই উত্তরবঙ্গগামী ট্রেনের চাহিদা সারাবছরই থাকে যে কারণে ট্রেন অমিল হয়েছে যায়। ফলে শেষমেষ ট্রেনের টিকিট কাটতে গিয়ে হতাশাই মেলে পর্যটকদের। তবে কুছ পরোয়া নেহি, কারণ এয়ার ধামাকাদার সিদ্ধান্ত এনে সকলকে চমকে দিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। এবার রাস্তায় নামতে চলেছে বহু বাস, ফলে ট্রেনের টিকিটের জন্য আর হাপিত্যেশ করে থাকতে হবে না পর্যটকদের।

বহু বাস নামাচ্ছে NBSTC

আপনি যদি উত্তরবঙ্গগামী আর ট্রেনে টিকিট না পান তাহলে আর চিন্তা করার দিন শেষ, কারণ এবার এনভিএসটিসি রাস্তায় ৩৮ টি বাস নামানোর সিদ্ধান্ত নিয়েছে। একদম রকেট বাস নামাচ্ছে NBSTC। এই বাসগুলিতে উঠলে কখন আপনি উত্তরবঙ্গে পৌঁছে গিয়েছেন টেরও পাবেন না।

এই রুটে চলবে বাস

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন রুটে বিশেষ বাস চালাবে এনবিএসটিসি? তাহলে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে এই বাস রাস্তায় নেমে যাবে বলে খবর। আলিপুরদুয়ার থেকে কলকাতা এবং কলকাতা থেকে আলিপুরদুয়ার রুটে রকেট বাস সার্ভিস আগামী সপ্তাহ থেকে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আপনি এই বর্ষার মরসুমে ডুয়ার্স-এর  আনন্দ উপভোগ করতে পারবেন পর্যটকরা। কারণ এই বাস পরিষেবা শুরু হবে ডুয়ার্স-এর উদ্দেশ্যেও। এই বিষয়ে বড় তথ্য দিয়েছেন NBSTC- র চেয়ারম্যান পার্থপ্রতীম রায়।  তিনি জানিয়েছেন, এনবিএসটিসি ৩০টি নতুন সিএনজি বাস আনছে। এই বাসগুলির দুষণের কোনও ব্যাপার নেই। এর জেরে নতুন করে আর দুষণ ছড়াবে না উত্তরবঙ্গে।

শেষ পাওয়া খবর অনুযায়ী, ২টি নতুন সিএনজি বাস উত্তরবঙ্গে চলে এসেছে। এছাড়া ১২টি নতুন রকেট বাসের মধ্যে ৫টি রকেট বাস ইতিমধ্যেই শিলিগুড়িতে চলে এসেছে।

WhatsApp Community Join Now

বাসগুলিতে থাকছে অত্যাধুনিক পরিষেবা

জানলে খুশি হবেন, দূরপাল্লার এই রকেট বাসগুলিতে চার্জিং পয়েন্ট, স্টাডি লাইট, পুশ ব্যাক বিশেষ ধরনের সিট থাকছে। এদিকে এই বাসগুলি পেয়ে বেজায় খুশি সকলে।

সঙ্গে থাকুন ➥
X