লক্ষ লক্ষ যাত্রীর সমস্যার ইতি! ১২ কোচের ট্রেনের পর শিয়ালদা স্টেশনে আরও বড় উদ্যোগ রেলের

Published on:

sealdah-station

কলকাতাঃ শিয়ালদহ… বিশ্বের অন্যতম ব্যস্ত একটি রেল স্টেশন। প্রতিদিন কয়েক লক্ষ যাত্রী এই রেলস্টেশনের ওপর দিয়ে যাতায়াত করেন। এমনিতে ভারতীয় রেলের বয়স প্রায় ১৮৬ বছরেরও বেশি। ভারতীয় রেল বিশ্বের চতুর্থ বৃহত্তম রেলপথ। যার মধ্যে এমন বেশকিছু স্টেশন রয়েছে যেগুলি শতাব্দী প্রাচীন। যেমন শিয়ালদহ রেল স্টেশন। রেল যাত্রীদের কাছে এই স্টেশনের গুরুত্ব অপরিসীম। এবার এই রেলস্টেশনে এমন এক কাজ শুরু হল যারপরে উপকৃত হবেন লাখ লাখ যাত্রী।

সেজে উঠছে শিয়ালদহ রেল স্টেশন

শিয়ালদহ রেলওয়ে স্টেশন পশ্চিমবঙ্গের দ্বিতীয় বৃহত্তম রেলওয়ে স্টেশন। এখানে মোট ২১টি প্ল্যাটফর্ম এবং ২৮টি ট্র্যাক রয়েছে। এখানে তিনটি স্টেশনাল টার্মিনাল রয়েছে। উত্তর টার্মিনালে মোট ১৩টি এবং দক্ষিণ টার্মিনালে ৭টি প্ল্যাটফর্ম রয়েছে। এ ছাড়া শিয়ালদহ প্রধান। এই স্টেশনটি ১৮৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। যাইহোক, সাম্প্রতিক বেশ কিছুদিন ধরে শিরোনামে রয়েছে এই স্টেশন। যার মধ্যে অন্যতম হল প্লাটফর্ম সম্প্রসারণের কাজ। প্রত্যেকটি প্লাটফর্মে যাতে ১২ বগির ট্রেন চালানো যায় তাঁর জন্য কাজ চলছে। শুরুও হয়েছে এই পরিসেবা। কিন্তু আবার রেল স্টেশনে কাজ শুরু হল, আর যা দেখে চমকে গিয়েছেন সকলে।

কাজ শুরু হল স্টেশনে

সামাজিক মাধ্যমে বেশ কিছু ছবি ও পোস্ট ভাইরাল হয়েছে। যেখানে বলা হচ্ছে, শিয়ালদহ স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মের দিকে নতুন প্রবেশপথ তৈরি হচ্ছে। যাত্রীদের সুবিধার্থে ১ ও ২ নম্বর স্টেশনে সামনের অংশে নতুন গেট বানাতে চলেছে রেল। ১০ দিন ধরে এই কাজ চলবে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসেই এই নতুন পথ দিয়ে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এই নতুন প্রবেশপথ তৈরি হওয়ার জন্য রেল যাত্রীদের যাতায়াত ব্যবস্থা আরও মসৃণ হবে। এদিকে এই নতুন প্রবেশপথের কাজ হতে দেখে বেজায় খুশি নিত্য যাত্রীরাও।

সঙ্গে থাকুন ➥
X