কয়েকশ কোটির প্রতারণা! কলকাতায় বড় অ্যাকশন ইডির, নজরে কোন প্রভাবশালী?

Published on:

ed raids in kolkata

কলকাতাঃ সকাল সকাল ফের অ্যাকশন মুডে দেখা গেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে। আবারও ED-র নজরে কয়েকশো কোটি টাকার প্রতারণা মামলা। আর এই মামলার তদন্তে মঙ্গলবার সকালে কলকাতার এক আভিজাত এলাকায় তল্লাশি অভিযান শুরু করলেন ইডির আধিকারিকরা।

শহরে ফের ইডির হানা

সকলকে চমকে দিয়ে আজ সকাল সকাল একটি গেমিং অ্যাপে কয়েকশো কোটি টাকা প্রতারণা মামলায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। ঘটনাকে কেন্দ্র করে বাংলা তথা সমগ্র দেশজুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। এই গেমিং অ্যাপ নিয়ে দেশজুড়ে প্রতারণার অভিযোগ উঠেছে বলে দাবি ইডির। এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আরও দাবি করা হয়েছে গেমিং অ্যাপে জুয়া খেলা হত। এখন নিশ্চয়ই ভাবছেন যে শহরে কোথাও হানা দিয়েছেন ইডির অফিসাররা? তাহলে জানিয়ে রাখি, মঙ্গলবার সকালে কলকাতার অন্যতম অভিজাত এলাকা কালিকাপুরে একটি বহুতলে হানা দেয় ইডি আধিকারিকরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, কালিকাপুর রোডের একটি পাঁচতলা আবাসনের দ্বিতীয় তলায় তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি আধিকারিকরা।

বড় অভিযোগ ইডির

আদতে ‘ফাই উই’ নামক একটি অনলাইন গেমিং অ্যাপের মাধ্যমে বড়সড় প্রতারণা হয়েছে বলে দাবি ইডির। কয়েকশো কোটি টাকা নয়ছয় হয়েছে বলেও দাবি করা হয়েছে। এরপর এই মামলায় কাশীপুর থানার প্রতারণার অভিযোগ দায়ের হওয়ার পরেই নড়েচড়ে বসে ইডি। শুরু হয় ম্যারাথন তল্লাশি। এই অ্যাপের মাধ্যমে মূলত ভারতীয়দের সঙ্গেই প্রতারণা করা হত। অনলাইন গেমিং অ্যাপে যে টাকা বিনিয়োগ করা হত, তা প্রথমে ডলারে পরিবর্তিত করা হত, তারপর তা চিনে পাঠানো হত ব্ললে গুরুতও অভিযোগ ইডির।

সঙ্গে থাকুন ➥
X