বিরাট উপহার! এবার মধ্যরাত অবধি চলবে মেট্রো, রইল নতুন টাইম টেবিল

Published on:

Kolkata Metro

যত সময় এগোচ্ছে ততই যেন কলকাতা শহরবাসীর মধ্যে মেট্রোর চাহিদা বাড়ছে। ট্রেনের পাশাপাশি এখন মেট্রোর জনপ্রিয়তা আরও বেশি বেশি করে মানুষের মধ্যে বাড়ছে বলে মনে হচ্ছে। ইতিমধ্যে শহরের বহু রুটে দৌড়াচ্ছে মেট্রো। তবে এই মেট্রো পরিষেবাতে এল বিরাট পরিবর্তন। এর জেরে উপকৃত হবেন শহরবাসী।

রাতেও মিলবে মেট্রো পরিষেবা

এবার গভীর রাতেও মিলবে মেট্রো। রাত ১১টাতেও এবার শহরবাসী মেট্রোর আনন্দ উপভোগ করতে পারবেন। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। আজ শুক্রবার রাত থেকে শুরু হচ্ছে ১১টায় বিশেষ মেট্রো পরিষেবা।

কোন রুটে শুরু হচ্ছে এই পরিষেবা

কলকাতা মেট্রোর তরফে জানা যাচ্ছে, কবি সুভাষ-দমদম লাইনে এই বিশেষ মেট্রো পরিষেবা শুরু হবে আজ। এদিন রাত থেকেই পরীক্ষামূলকভাবে চালু হবে পরিষেবা। এবার থেকে সোম-শুক্রবার রাতে বিশেষ মেট্রো পরিষেবা শুরু হবে। এদিকে মেট্রোর এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরবাসী। প্রতিটি মেট্রো স্টেশনে একটি করে টিকিট কাউন্টার খোলা থাকবে বলে খবর।

কী বলছে মেট্রো কর্তৃপক্ষ

এই বিশেষ পরিষেবা সম্পর্কে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ‘বাণিজ্যিক সাফল্য এলে নিয়মিত পরিষেবা শুরু হবে।’ মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, রাত ১১টায় একটি মেট্রো কবি সুভাষ স্টেশন থেকে ছেড়ে দমদমের উদ্দেশে রওনা দেবে। আর একটি মেট্রো দমদম থেকে ছেড়ে রওনা দেবে কবি সুভাষের উদ্দেশে। যাত্রীদের কথা চিন্তাভাবনা করেই এই সিদ্ধান্ত।’

WhatsApp Community Join Now

এতদিন অবধি এরকম বিশেষ পরিষেবা উৎসবের সময়ে মূলত দুর্গাপুজো কিংবা গুরুত্বপূর্ণ খেলার সময়ে মিলত। কিন্তু এবার সাধারণ সময়ের জন্যেও এই পরিষেবা মিলবে বলে খবর।

সঙ্গে থাকুন ➥
X