আরও সুন্দর হবে দিঘা, টেক্কা দেবে গোয়াকেও! এবার যা করল প্রশাসন, খুশি পর্যটকরা

Published on:

digha

কলকাতাঃ আপনিও কি সাম্প্রতিক সময়ে দিঘা ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সুহাগা খবর। দিঘা…পশ্চিমবঙ্গের এক জনপ্রিয় পর্যটনস্থল। সারাবছরই পর্যটকদের ভিড়ে থিকথিক করে এই সমুদ্র উপকূলবর্তী জায়গা। ভ্রমণপ্রিয় বাঙালি থেকে শুরু করে দেশ বিদেশের বহু পর্যটক এই দিঘায় কয়েকদিন একটু সমুদ্রের আনন্দ উপভোগ করতে চলে আসেন। কিন্তু আগামী দিনে এই দিঘা ভ্রমণের আনন্দ কয়েক গুণ হতে চলেছে। কারণ বড় সিদ্ধান্ত নিতে চলেছে দিঘা প্রশাসন।

বড় সিদ্ধান্ত প্রশাসনের 

সময় পেলেই মানুষ বন্ধু বান্ধব, প্রিয়জন, পরিবারের সঙ্গে দিঘা ঘুরতে যেতে পছন্দ করেন। কারণ এই দিঘা যেমন স্বল্প ভ্রমণের জায়গা, ঠিক তেমনই এখানে ভ্রমণ সস্তারও বটে। উইকএন্ডে এক দুদিনের ছুটিই কাফি এখানে ভ্রমণের জন্য। শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা যাইহোক না কেন ভ্রমণপ্রিয় বাঙালিকে কিছুই আটকাতে পারবে না। তবে এবার সকলের কথা ভাবনাচিন্তা করে বড় সিদ্ধান্ত নিল প্রশাসন। নিউ দিঘায় অবৈধ হকার উচ্ছেদ অভিযান শুরু করল দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ।

উচ্ছেদ অভিযান শুরু

এমনিতে দিঘা ঘুরতে গিয়ে অনেক পর্যটকই অভিযোগ করেন যে রাস্তার ওপর থাকা অবৈধ ঝুপড়ি, দোকান থাকার কারণে অসুবিধা হচ্ছে। ফলে এবার সেদিকে নজর দিয়ে ঝুঁপড়ি ও অস্থায়ী দোকান উচ্ছেদ অভিযানে নামলেন দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের আধিকারীকরা। পুলিশকে সঙ্গে নিয়ে অবৈধ দোকান, হকার উচ্ছেদ অভিযানে নামে প্রশাসন। পর্ষদের আধিকারিকেরা জানান রাস্তা দখল করে ব্যবসা করায় দিঘায় আগত পর্যটকদের যাতায়াতের সমস্যা হচ্ছিল বলেও অভিযোগ আসছিল। রাস্তার দু’ধারে যত্রতত্র অবৈধভাবে জায়গা দখল করে যেসমস্ত হকাররা বসেছে তাদের সরে যাওয়ার জন্য বলা হলেও তারা কোনও গুরত্ব দেয়নি। সেই কারণেই কড়া পদক্ষেপ নেওয়া হল প্রশাসনের তরফে।

সঙ্গে থাকুন ➥
X