মাত্র ২০ টাকায় পেট ভর্তি খাবার, চালু বর্ধমান, হাওড়া সহ বাংলার একধিক স্টেশনে 

Published on:

howrah

রেল যাত্রীদের সুবিধার্থে এবার যুগান্তকারী পদক্ষেপ নিল ভারতীয় রেল। ভারতীয় রেলের এক সিদ্ধান্তের জেরে যাত্রীদের ভ্রমণের অভিজ্ঞতাকে এক আলাদাই মাত্রা দেবে এবার বলে মনে হচ্ছে। ট্রেনে ভ্রমণ করার ক্ষেত্রে আর আপনাকে খাবার দাবার নিয়ে চিন্তা করতে হবে না। কারণ এবার মাত্র ২০ টাকায় আপনি পেয়ে যাবেন পেট ভর্তি খাবার।

শুনতে অবিশ্বাস্যকর লাগলেও এটাই একদম সত্যি কথা। ভারতীয় রেলের ওপর ভরসা করে প্রতিদিন কয়েক লাখ মানুষ দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়াচ্ছেন। কেউ যাচ্ছেন জেনারেল কামরায় তো আবার কেউ কেউ যাচ্ছেন এসি কামরায়। ভারতীয় রেলের তরফে সময়ে সময়ে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে কিছু না কিছু সিদ্ধান্ত নেয়। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটল না।

বেশিরভাগ ক্ষেত্রে এসি কামরায় যারা ভ্রমণ করেন তাঁদের খাবার দাবার নিয়ে চিন্তা করতে হয় না। কারণ অনেক ট্রেনে খাবার দেওয়া হয়। কিন্তু জেনারেল কামরায় যারা ভ্রমণ করেন তাঁরা বোঝেন আসল কষ্টটা কোথায়। খাবার নিয়ে বড্ড সমস্যায় পড়তে হয় যাত্রীদের। তবে এবার সেসব চিন্তার দিন শেষ, এবার মাত্র ২০ টাকা খরচ করলেই পেটভর এবিং সুস্বাদু খাবার খেয়ে নিতে পারবেন। সবথেকে বড় কথা, হাওড়া, বর্ধমান সহ একাধিক স্টেশনে একটি বিশেষ ফুড কাউন্টার খোলার সিদ্ধান্ত নিয়েছে রেল। এতে করে যাত্রীদের খাবার নিয়ে আর সমস্যায় পড়তে হবে না।

থাকছে খাবারের নানা অপশন, যা যাত্রীরা নিজেদের পছন্দ অনুযায়ী বেছে নিতে পারবেন। খাবারের সঙ্গে গলা ভেজানোর জন্য আবার দেওয়া হবে ঠান্ডা জলও। এই বিষয়ে রেল জানিয়েছে, প্ল্যাটফর্মে যে জায়গাগুলোতে জেনারেল এবং স্লিপার ক্লাসের কামরা থামবে সেখানে বিশেষ এই খাবারের কাউন্টার থাকবে। রেলের তরফে যে যে স্টেশনে এই সুবিধা দেওয়া হবে সেগুলি হল হাওড়া, বর্ধমান, রামপুরহাট, মালদা, ভাগলপুর, দুর্গাপুর, জাসিডি, মধুপুর।

WhatsApp Community Join Now

এছাড়া আপনি ২০ টাকায় যে যে খাবারগুলো পেতে পারেন সেগুলি হল লুচি যেখানে ৭ পিস থাকবে, আলুর দম, আচারের প্যাকেট, ক্যাসারলে আচার সহ লেমন রাইস, আচার সহ দই ভাত, আচার সহ তেঁতুলের চাল ও আচার সহ ডাল খিচুড়ি।

সঙ্গে থাকুন ➥
X