বিরাট উপহার কলকাতা মেট্রোর, খুশিতে লাফাচ্ছেন যাত্রীরা

Published on:

kolkata-metro

মেট্রো যাত্রীদের জন্য রইল এক দুর্দান্ত সুখবর। যত সময় এগোচ্ছে ততই কলকাতা মেট্রো রেকর্ডের বন্যা বইয়ে দিচ্ছে যেন। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটল না। আপনিও কি নিত্যদিন মেট্রোতে যাতায়াত করেন? তাহল আপনার জন্য রইল দারুণ সুখবর, বিশদে জানলে আপনিও খুশিতে লাফাবেন রীতিমতো।

বিরাট সিদ্ধান্ত মেট্রো কর্তৃপক্ষের

এমনিতে লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেন তো বছরের পর বছর ধরে মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেই। মেট্রোর ক্ষেত্রেও কিন্তু এই কথা সমানভাবে প্রযোজ্য। বছরের পর ধরে কলকাতা শহরবাসীর অন্যতম লাইফলাইন হয়ে উঠেছে কলকাতা মেট্রো। শহরের এবার ব্যস্ততম মেট্রো স্টেশনের ক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটালো মেট্রো। যে হারে যাত্রী সংখ্যা বাড়ছে, সেই কথা মাথায় রেখে এবার অতিরিক্ত গেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো।

পার্ক স্ট্রিট মেট্রোতে বড় চমক

যারা পার্ক স্ট্রিট মেট্রোতে রোজ যাতায়াত করেন তাঁদের পোয়া বারো হতে চলেছে। ব্যস্ত সময়ে মূলত ভিড় সামাল দিতে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে নতুন দুইটি গেট খোলা হল। এখন দুটি নতুন এএফসি-পিসি গেট রয়েছে। এই নতুন গেটগুলি ব্লু লাইনের যাত্রীদের ক্ষেত্রে হাতে চাঁদ পাওয়ার সমান হতে চলেছে। মেট্রো রেলের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, মূলত পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের ডাউন প্ল্যাটফর্মে প্রবেশ করতে সক্ষম হবেন যাত্রীরা এবং যাত্রীদের আরও অবাধ যাতায়াত নিশ্চিত করবে। এই গেটগুলি প্রতি মিনিটে ৪৫ জন যাত্রী পরিচালনা করতে পারে। ভিড় কার্যকরভাবে পরিচালনা করার জন্য পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে এই জাতীয় ১৬টি স্মার্ট গেট রয়েছে। এই ১৬টি গেটের মধ্যে ৪টি গেট শুধুমাত্র প্রবেশের জন্য, ৪টি গেট শুধুমাত্র বেরিয়ে (Exit) যাওয়ার জন্য এবং ৮টি গেট দ্বিমুখী গেট যা টোকেন এবং স্মার্ট কার্ড ব্যবহারকারীদের জন্য রাখা।

খুশি যাত্রীরা

কলকাতা মেট্রো কর্তৃপক্ষের এহেন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন যাত্রীরা। নতুন দুটি গেট খুলে দেওয়ায় সকল যাত্রীদের রোজকার যাত্রা আরো সহজ হবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X