ভোটের মাঝেই বাংলায় তরতরিয়ে বাড়ল পেট্রোল ডিজেলের দাম, দেখুন আপনার এলাকায় কত

Published on:

Petrol diesel price

বর্তমানে দেশে লোকসভা ভোটের আবহাওয়া বিরাজ করছে। আর এই ভোটের সময়েও পেট্রোল ও ডিজেলের দামে ব্যাপক ওঠানামা অব্যাহত রয়েছে। অনেকেই আশা করেছিলেন যে ভোটের আগে হয়তো জ্বালানি তেলের দাম কমলেও কমতে পারে। কিন্তু সেগুড়ে বালি।

আজ বৃহস্পতিবার। আজ আপনিও কি আপনার গাড়িতে পেট্রোল বা ডিজেল ভরানোর পরিকল্পনা করছেন? তাহলে ট্যাঙ্ক ফুল করার আগে ঝটপট জেনে নিন আজ জ্বালানির দাম কত। আজ লক্ষ্মীবারে নতুন করে পেট্রোল ও ডিজেলের নয়া রেট জারি হল। দাম কমল না বাড়ল? জেনে নিন এক ক্লিকেই। লোকসভা ভোটের সময়ে আজ কিছু জায়গায় সস্তা হয়েছে পেট্রোল ডিজেল তো আবার কিছু জায়গায় কিছুটা হলেও মহার্ঘ্য হয়েছে জ্বালানি তেল। আজ আলোচনা হবে বাংলার কোথায় তেল মহার্ঘ্য হল আবার কোথায় সস্তা হল।

দক্ষিণবঙ্গে পেট্রোল ও ডিজেলের দাম

আপনি জানলে অবাক হবেন, আজ বাংলার বেশ কিছু জেলায় তেলের দাম কমেছে। যেমন আজ বাঁকুড়ায় পেট্রোলের দাম ৩৯ পয়সা এবং জলপাইগুড়িতে পেট্রোল ৫৪ পয়সা কমেছে। তবে আবার বেশ কিছু জেলায় দাম বেড়েছে জ্বালানির। যেমন দক্ষিণ ২৪ পরগণায় পেট্রোলের দাম ৫১ পয়সা, পুরুলিয়াউ ৬৪ পয়সা, নদিয়ায় ৫২ পয়সা তো আবার কালিম্পং-এ ১.১৩ টাকা মতো বৃদ্ধি পেয়েছে পেট্রোলের দাম।

কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম

জানা গিয়েছে, আজ কলকাতা শহরে পেট্রোল ও ডিজেল বিক্রি হচ্ছে যথাক্রমনে ১০৩.৯৪ এবং ৯০.৭৬ টাকায়।

WhatsApp Community Join Now

অন্যান্য জেলার দাম

লক্ষ্মীবারে হুগলিতে লিটার পিছু পেট্রোলের দাম ১০৪.৫০ টাকা এবং ডিজেলের দাম ৯১.২৮ টাকা। পশ্চিম বর্ধমানে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৩. ৯৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯০.৮০টাকা। এদিন হাওড়া জেলায় পেট্রোল বিক্রি হচ্ছে ১০৪.১৪ টাকায় এবং ডিজেল বিক্রি হচ্ছে ৯০.৯৪ টাকায়। উত্তর ২৪ পরগনায় পেট্রোলের দাম ১০৪.৪৫ টাকা এবং ডিজেলের দাম ৯১.২৩ টাকা। এবার আসা যাক দক্ষিণ ২৪ পরগণা প্রসঙ্গে। আজ এই জেলায় পেট্রোল ও ডিজেল বিক্রি হচ্ছে যথাক্রমে ১০৪.৪৫ এবং ৯১.২৩ টাকায়। নদিয়া জেলায় লিটার পিছু পেট্রোলের দাম ১০৫.৪২ টাকা এবং ডিজেলের দাম ৯২.১৪ টাকা।
পুরুলিয়া জেলায় আজ পেট্রোল বিক্রি হচ্ছে ১০৫.২৯ টাকাইয় এবং ডিজেল বিক্রি হচ্ছে ৯২.০২ টাকায়। এদিন বাঁকুড়ায় পেট্রোল ও ডিজেল বিক্রি হচ্ছে যথাক্রমে ১০৪.২৪ এবং ৯১.৪ টাকায়। আজ পূর্ব বর্ধমানে পেট্রোলের রেট হল ১০৪.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.১৯ টাকা।

উত্তরবঙ্গে জ্বালানির দাম

এবার আসা যাক উত্তরবঙ্গের প্রসঙ্গে। আজ জলপাইগুড়িতে পেট্রোল বিক্রি হচ্ছে ১০৩.৮৩ টাকা এবং ডিজেলের দাম ৯০.৬৫ টাকা।অন্যদিকে পাহাড়ি জেলা কালিম্পঙে পেট্রোলের দাম ১০৫.০৩ টাকা এবং ডিজেলের দাম ৯১.৫৫ টাকা।

দেশের অন্যান্য শহরে জ্বালানি তেলের দাম

আজ মুম্বাইতে পেট্রোল বিক্রি হচ্ছে ১০৪.২১ টাকা এবং ডিজেল মিলছে ৯২.১৫ টাকায়।দিল্লিতে পেট্রোল ও ডিজেল বিক্রি হচ্ছে যথাক্রমে ৯৪.৭২ এবং ৮৭.৬২ টাকা।এবার আসা যাক চেন্নাইয়ের প্রসঙ্গে। আজ এই শহরে পেট্রোল মিলছে ১০০.৯৮ টাকায় এবং ডিজেল মিলছে ৯২.৫৬ টাকায়।

সঙ্গে থাকুন ➥
X