খেলা ঘুরিয়ে দিল সঞ্জয়! নিজেকে নির্দোষ বলে দাবি ধৃত সিভিকের, আরজি কর কাণ্ডে বিরাট মোড়

Published on:

sanjay roy, সঞ্জয় রায়

কলকাতাঃ আরজি কর-কাণ্ডে বাংলা তথা সমগ্র দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। ইতিমধ্যে যত সময় এগোচ্ছে ততই আরজিকর কাণ্ডে একের পর এক আপডেট প্রকাশ্যে উঠে আসছে। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায় নামের একজন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে সে সিবিআই হেফাজতে রয়েছে। তাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অন্যদিকে আরজিকর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও দফায় দফায় জেরা করা হচ্ছে সিবিআই এর তরফে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, সিবিআইয়ের আধিকারিকরা নাকি দুজনের মন্তব্যেই সন্তুষ্ট নয়। এদিকে এই ঘটনায় এবার ধৃত সঞ্জয় রায় যা দাবি করল, তা শুনে সকলের হিসেব রীতিমতো গুলিয়ে যেতে পারে বলে মনে হচ্ছে।

বিরাট দাবি সঞ্জয় রায়ের

মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় বর্তমানে প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছে সঞ্জয় রায়। এদিকে সেখানে গিয়েই যাবতীয় জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা। সিবিআই অধিকারিকদের পাশাপাশি সঞ্জয়ের আইনজীবীও জেলে গিয়ে তাঁর সঙ্গে দেখা করছে, কথা বলছেন। এই সঞ্জয় রায়ই হল এই ঘটনায় এখনও অবধি ধৃত ব্যক্তি। তবে এবার সে রীতিমতো পাল্টি খেল। কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্ত সঞ্জয় রায় নিজেকে নির্দোষ দাবি করেছেন। সম্প্রতি তাঁর আইনজীবী কবিতা সরকারের সঙ্গে বৈঠকে সে নিজেকে নির্দোষ দাবি করে বলেন, সিবিআইয়ের পলিগ্রাফ টেস্টে তিনি ধারাবাহিকভাবে নিজের অবস্থান জাহির করেছেন।

নির্দোষ সঞ্জয় রায়?

গত ১০ আগস্ট পেশায় সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে গ্রেফতার করে কলকাতা পুলিশ। সিসিটিভিতে দেখা যায়, যেখানে অপরাধটি সংঘটিত হয়েছিল সেমিনার হলের ভিতরে একটি ব্লুটুথ হেডসেটসহ সঞ্জয় সেমিনার রুম থেকে বেরিয়ে আসছে। এই প্রমাণ সত্ত্বেও, সঞ্জয় দাবি করেছেন যে তাকে ফাঁসানো হচ্ছে এবং জোর দিয়ে বলেছে যে সে খুন করেনি।

সঞ্জয় জোর দিয়ে বলে যে সে যখন সেমিনার রুমে প্রবেশ করে, তখন নির্যাতিতা আগে থেকেই অচেতন এবং রক্তাক্ত অবস্থায় পড়েছিলেন। এহেন দৃশ্য দেখে আতঙ্কে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সে জানায়, তাঁর কথা কেউ বিশ্বাস করবে না জেনে এই ভয়ে তিনি কর্তৃপক্ষকে ঘটনাটি জানায়নি।

WhatsApp Community Join Now

কী বলছেন সঞ্জয়ের আইনজীবী

এদিকে এই ঘটনায় বড় দাবি করেছেন সঞ্জয়ের আইনজীবী কবিতা সরকার। তাঁর মতে, পলিগ্রাফ পরীক্ষার সময়ও তিনি নির্দোষ সেটা বোঝা গিয়েছে। সঞ্জয় রায়কে ১০ প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল, যার মধ্যে ডাক্তারকে খুনের অভিযোগও ছিল। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে অভিযুক্ত এর উত্তরে বলেন, সে কাওকে খুন করেনি।

সঙ্গে থাকুন ➥
X